Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ২১:২৭
আপডেট : ১২ জুলাই, ২০১৬ ২১:৩৮
'জঙ্গি দমন যুদ্ধে খালেদা জিয়া ফেল করলো'
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
'জঙ্গি দমন যুদ্ধে খালেদা জিয়া ফেল করলো'

'জঙ্গি দমন যুদ্ধের  অগ্নিপরীক্ষায় খালেদা জিয়া এবারও ফেল করলো বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার বিকালে বগুড়া সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে  তিনি এ কথা বললেন।

এসময় মন্ত্রী বলেন, জঙ্গি দমনে খালেদা জিয়া তার অবস্থানে ব্যর্থ হয়েছেন। এই যুদ্ধে মাঝা মাঝি বলে কোন পক্ষ নেই। তিনি (খালেদা জিয়া) জাতীয় ঐক্যের কথা বলেন, কিন্ত তাকে জামায়াতের সঙ্গ বাদ দিয়ে ঐক্যের কথা বলতে হবে। জঙ্গির সঙ্গী খালেদা জিয়া তার অবস্থান ত্যাগ যদি না করেন তাহলে তাকেও রেহাই দেয়া হবেনা।

তিনি আরও বলেন, গুলশান ও শোলাকিয়ার পর কঠিন অগ্নিপরীক্ষার মধ্যে রয়েছি আমরা। যারা ওই হামলা করেছিল তারা সরকার উৎখাতের চক্রান্ত করেছিল। ইসলামকে ধংস করতে চেয়েছিল। যারা নারীর গায়ে হাত দেয়, শিশুর গায়ে হাত দেয় তাদের ধংস করা ছাড়া কোন উপায় নেই। জঙ্গিদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ১৪ দল প্রমান করলো তারা দেশ প্রেমিক।
 
মন্ত্রী আরও বলেন, জঙ্গিবাদ ও গণতন্ত্র পরস্পর বিরোধী, জঙ্গিবাদ মানে  গণতন্ত্রের উপর হামলা। গণতন্ত্রের উপর হামলা মানেই গণমাধ্যমের উপর হামলা। নির্বাচিত সরকারের বদলে তালেবানী জঙ্গি সরকার আনার চেষ্টা করা হবে দুঃখ জনক। জঙ্গিবাদ দমনে শেখ হাসিনা যে পদক্ষেপ নিচ্ছে তা বাস্তবায়ন করা হবে। এই মূহুর্তে জঙ্গিবাদ দমন ছাড়া অন্যকোন আলোচনা এবং পদক্ষেপ আমাদের সামনে নেই। একটাই কথা জঙ্গিবাদ দমন করতে হবে।

তিনি বলেন, জঙ্গি দমন যুদ্ধে গণমাধ্যম, গণতন্ত্র ও সরকারকে পাশাপাশি চলতে হবে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা জঙ্গি দমনের জন্য অনুসন্ধানী রিপোর্ট করবেন। কিন্ত মনে রাখবেন এমন কোন রিপোর্ট করবেন না যাতে জঙ্গি পালিয়ে যায় এবং উস্কানী মূলক না হয়। বিবেক দিয়ে লিখে জঙ্গিবাদকে  কোনঠাসা করুন। তিনি বলেন, জাসদ মনে করে জঙ্গি দমন করে শান্তিপূর্ণ বাংলাদেশ গড়া, সুশাসনের বাংলাদেশ গড়া, দুর্নীতি ও দলবাজী বন্ধ করে সুন্দর বাংলাদেশ গড়া।

এ সময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, জাসদের কেন্ত্রীয় দপ্তর সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম, কেন্ত্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুল লতিফ পশারী ববি প্রমুখ। সাংবাদিকদের সাথে মত বিনিময় শেষে বগুড়া জেলা জাসদের নেতা কর্মীদের সাথে মতবিনিময় করেন তিনি।

 

বিডি প্রতিদিন/ ১২ জুলাই ২০১৬/হিমেল-২০

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow