Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৬ ১৯:১৭
আপডেট :
মিতু হত্যায় তিন আসামি রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
মিতু হত্যায় তিন আসামি রিমান্ডে

এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হওয়া তিন আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- মিতু হত্যাকাণ্ডে অংশ নেওয়া শাহজাহান, অস্ত্র সরবরাহকারি এহতেশামুল হক ওরফে ভোলা এবং কিলিং মিশনের জন্য খুনি ভাড়া করা মুছা সিকদারের ভাই সাইদুল সিকদার ওরফে সাকু। রবিবার এ আদেশ দেন মহানগর হাকিম হারুন উর রশিদ।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। রবিবার রিমান্ড শুনানি শেষে তাদের প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ সময় আসামি পক্ষের জামিন আবেদন ও রিমান্ড বাতিলের আবেদনও নাকচ করে দেন আদালত।

সিএমপি সূত্রে জানা যায়, মিতু হত্যাকাণ্ডে ৭-৮ জন অংশ নেন। এদের মধ্যে গ্রেফতার হওয়া ওয়াসিম ও আনোয়ার আদালতে খুনের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এতে তারা উল্লেখ করেন- কিলিং মিশনে অংশ নেওয়ার জন্য কামরুল ইসলাম ওরফে মুছা সিকদার তাদের ভাড়া করেন। মুছা সিকদার, ওয়াসিম, আনোয়ার, নবী, রাশেদ, শাহজাহান এবং কালু কিলিং মিশনে অংশ নেন। এদের মধ্যে মুছা, নবী এবং ওয়াসিম সরাসরি কিলিং মিশনে অংশ নেয়।

ভোলা অস্ত্র সরবরাহ করেন। মুছার পরিবার দাবি করে আসছে- গত ২২ জুন বন্দর এলাকা থেকে পুলিশ মুছাকে আটক করেছে। তবে পুলিশ তা অস্বীকার করে বলে আসছে মুছাকে হন্যে হয়ে খোঁজা হচ্ছে।
প্রসঙ্গত, গত ৫ জুন নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের হাতে খুন হন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ পর্যন্ত অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করেছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow