Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ২১:৪৮
আপডেট :
'জঙ্গিবাদ প্রতিরোধে সর্বস্তরের নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'জঙ্গিবাদ প্রতিরোধে সর্বস্তরের নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়'

জঙ্গিবাদ প্রতিরোধে দেশের সর্বস্তরের নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট নাগরিকরা বলেছেন, জনতার ঐক্যের কাছে কতিপয় বিপথগামী তরুণের ভ্রান্ত হামলা কিছুই নয়। যে দেশে মহান মুক্তিযুদ্ধের মতো ঐতিহাসিক প্রেক্ষাপট রয়েছে, যে দেশে ভাষা-সংস্কৃতির গৌরবময় ইতিহাস রয়েছে, সেখানে জঙ্গিবাদের মতো ভ্রান্ত মতবাদ কখনোই প্রতিষ্টা পেতে পারে না। তাদের প্রতিরোধ করার এখনই সর্বোত্তম সময়।

সোমবার বিকাল ৫টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দেশব্যাপী চলমান পরিকল্পিত হত্যাকান্ড ও জঙ্গি তৎপরতা, ইমাম-পুরোহিত-বৌদ্ধভিক্ষু-ধর্মযাজক, লেখক-প্রকাশক হত্যা এবং সম্প্রতি ঢাকার গুলশানে ও শোলাকিয়ায় পরিকল্পিত জঙ্গি হামলার প্রতিবাদে এক নাগরিক সমাবেশ বক্তারা এ কথা বলেন।

বরেণ্য বুদ্ধিজীবী শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী ড. অনুপম সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জঙ্গীবাদ প্রতিরোধে এ নাগরিক সমাবেশের আয়োজন করে চট্টগ্রামের সর্বস্তরের মুক্তিযোদ্ধা, পেশাজীবী ও সংস্কৃতিকর্মীদের মোর্চা ‘সম্মিলিত প্রগতিশীল ফোরাম চট্টগ্রাম’। ‘জাগ্রত চট্টগ্রাম’ শীর্ষক এ সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাবুদ্দীন আহম্মেদ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. মো. শরীফ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী, সেক্টরস কমান্ডারর্স ফোরামের এডভোকেট বি.কে বিশ্বাস প্রমুখ। সভাটি পরিচালনা করেন নাট্যজন সাইফুল আলম বাবু।

বিডি-প্রতিদিন/ ১৮ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow