Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৬ ১৭:২১
আপডেট : ১৯ জুলাই, ২০১৬ ১৭:২২
এসএমপির সতর্কীকরণ বিজ্ঞপ্তি
জঙ্গিদের বাসা ভাড়া দিলে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা
নিজস্ব প্রতিবেদক, সিলেট
জঙ্গিদের বাসা ভাড়া দিলে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা

সিলেট নগরীর বাসা ও বাড়ি ভাড়া দেয়ার ব্যাপারে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করেছে মহানগর পুলিশ। বাড়ি ভাড়া দেয়ার সময় ভাড়াটের ব্যাপারে খোঁজখবর নেয়া এবং তার সকল তথ্য সংগ্রহের নির্দেশ দিয়ে মঙ্গলবার মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান বিপিএম এ বিজ্ঞপ্তিটি জারি করেন। পুলিশের নির্দেশনা না মেনে কোন জঙ্গি বা অপরাধীকে কেউ বাসা ভাড়া বা আশ্রয় দিলে সংশ্লিষ্ট বাসার মালিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লে­খ করা হয়।

নগরবাসীর উদ্দেশ্যে সিলেট মহানগর পুলিশের জারিকৃত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ইদানিং বিভিন্ন ধরণের অপরাধী, জঙ্গি, নাশকতাকারী ও সন্ত্রাসীরা বাসা-বাড়ি, মেস ও কলোনিতে অবস্থান করে নানা অপরাধ ঘটাচ্ছে। অপরাধী ধরা পড়লেও বাড়িওয়ালাও তাদের ব্যাপারে কোন তথ্য দিতে পারছেন না। তাই বাসা-বাড়ি ভাড়া দেয়ার সময় অপরিচিত ভাড়াটিয়ার ক্ষেত্রে নাম-ঠিকানা ও সঠিক পরিচয় যাচাই করতে হবে। তাদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি সংরক্ষণ করতে হবে। ভাড়াটিয়া পূর্বপরিচিত হলে তিনি কোন অপরাধমূলক কাজে সম্পৃক্ত কিনা তা নিশ্চিত হতে হবে। ভাড়াটিয়ার গতিবিধি সন্দেহজনক হলে তাৎক্ষণিকভাবে নিকটস্থ থানায় জানাতে হবে।

বিজ্ঞপ্তিতে উল্লে­খ করা হয়- ভাড়া বাসায়, মেসে বা কলোনিতে সন্দেহজনক লোকজন বা অপরিচিত লোকজন ঘন ঘন আসা যাওয়া করলে খোঁজখবর নিতে হবে এবং নিকটস্থ থানা পুলিশকে অবগত করতে হবে। যে সকল ভাড়াটিয়ার আসবাবপত্র বা মালামাল নেই তাদের ক্ষেত্রে বাসার মালিকদের অধিক সতর্ক থাকতে হবে।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- মহানগর পুলিশের সতর্কতামূলক নির্দেশনা না মেনে কেউ অপরাধী, সন্ত্রাসী বা জঙ্গিকে বাসা-বাড়ি ভাড়া দিলে সংশ্লি­ষ্ট বাসার মালিক বা তত্ত্বাবধায়েকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

 

বিডি-প্রতিদিন/ ১৯ জুলাই, ২০১৬/ আফরোজ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow