Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৬ ২২:০৫
আপডেট :
গুলশান হামলায় খালেদার সম্পৃক্ততা খুঁজতে বললেন সেলিম
নিজস্ব প্রতিবেদক
গুলশান হামলায় খালেদার সম্পৃক্ততা খুঁজতে বললেন সেলিম

রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে ভয়াবহ নৃশংস জঙ্গি হামলার সঙ্গে পরোক্ষভাবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জড়িত কিনা তা খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য ফজলুল করিম সেলিম। তিনি বলেন, বিএনপিও নব্য মুসলিমলীগ এবং এরা জঙ্গি। এই জঙ্গি সংগঠনের সঙ্গে কোন ঐক্য হতে পারে না।

ঈদের আগে রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে ভয়াবহ নৃশংস জঙ্গি হামলা, ঈদের দিন শোলাকিয়া ঈদগাহের পাশে জঙ্গি হামলায় দেশি-বিদেশি নাগরিক নিহত হওয়ার ঘটনাসহ পবিত্র নগরী মদিনায় জঙ্গি হামলা, ফ্রান্সের নিস শহরে জঙ্গি হামলা এবং বিশ্বব্যাপী সংঘটিত জঙ্গি ও সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় সংসদে উত্থাপিত নিন্দা প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

আলোচনায় আরো অংশ নেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আ হ ম বাহাউদ্দীন নাছিম, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, ফজিলাতুন্নেছা বাপ্পী, জাতীয় পার্টির জিয়া উদ্দীন আহমেদ বাবলু প্রমুখ।

আলোচনার প্রস্তাবকারী শেখ সেলিম আরও বলেন, খালেদা জিয়া গুলশানের ঘটনাকে রক্তাক্ত অভ্যুত্থান বলেছেন। তাহলে কি তিনি জঙ্গিদের দিয়ে রক্তাক্ত অভ্যুত্থান করেছিলেন?
খালেদা জিয়া এখন পর্যন্ত এই সব ঘটনায় কোনো নিন্দা করেননি বলে দাবি করেন সেলিম। তিনি বলেন, ৭১ সালে মুসলিম লীগ পাকিস্তানী সেনা দিয়ে এদেশের মানুষ হত্যা করেছে। এখনও বিএনপি-জামাত মানুষ হত্যা করেছে। বিএনপিও নব্য মুসলিম লীগ এবং এরা জঙ্গি। তিনি আরও বলেন, গোয়েন্দা সংস্থার রিপোর্ট আছে এই ঘটনার সাথে সাথে খালেদা জিয়ার ছেলে তারেক রহমান পাকিস্তান ও মিডিল ইস্টের অনেক দেশে যোগাযোগ করেছে এবং বাংলাদেশেও অনেকের সঙ্গে যোগাযোগ করছে। জঙ্গি হামলার পর খালেদা জিয়া বলেছে সরকার ব্যর্থ হয়েছে। তাহলে কি খালেদা জিয়া সার্থক হয়েছে? এই ঘটনায় তিনি নিন্দা না করে জঙ্গিদের তিনি পেছন থেকে অনুপ্রেরনা দিয়েছেন। ইনডাইরেক্টলি খালেদা জিয়া এই ঘটনার সঙ্গে জড়িত কিনা তা খতিয়ে দেখতে আইন প্রয়োগকারী সংস্থাকে অনুরোধ জানাচ্ছি। কেননা এ ঘটনার পূর্বে মাদারীপুরে এক স্কুল মাষ্টারকে ফাহিম নামে একজন হত্যা করতে গিয়েছিল। কিন্তু পরে তিনি ক্রসফায়ারে মারা যাওয়ার পর খালেদা জিয়া বলেছেন এটা ঠিক হয়নি। খালেদা জিয়া স্টেটমেন্ট দিয়ে বলেছেন ফাহিম একজন ভাল ছেলে। তাকে এভাবে মারা উচিত হয়নি। এতে কি প্রমান হয় না খালেদা জিয়া এদের পক্ষে?


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow