Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১২:৩১
আপডেট :
জঙ্গি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
জঙ্গি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

সন্ত্রাস, নৈরাজ্য, সাম্প্রদায়িকতা ও জঙ্গি হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে প্রায় দুই হাজার শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আমাদের লক্ষ্য-উদ্দেশ্য মানুষ গড়া, মানুষ হত্যা করা নয়। এই নৈতিক অবস্থান থেকে যদি আমরা সকলে একত্রিত হয়ে কাজ করি তাহলে জঙ্গিবাদের মূল উৎপাটিত করা সম্ভব হবে।  তিনি বলেন, আমাদের সন্তানরা যাতে আর কখনো ভুল পথে পা না বাড়ায় সেজন্য আমাদের দায়িত্ব যে যার অবস্থান থেকে তাদের সুষ্ঠু মেধা-মনন বিকাশে সহযোগিতা করা।  

এ সময় জঙ্গি হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে উপাচার্য বলেন, আমরা আর একটি প্রাণও হারাতে চাইনা। বর্তমানে আমরা কেউ নিরাপদ নই। তবে আমরা যদি একত্রিত হয়ে কাজ করি তাহলে কেউ আমাদের ক্ষতি করতে পারবে না। তাই তিনি শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলকে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য আহ্বান জানান।  

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন মো. আমির হোসেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক বশির আহমেদ, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকসহ অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।


বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৬/হিমেল-১৪

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow