Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১৯:৪৯
আপডেট :
ইবিতে ভিসি নিয়োগের দাবি শিক্ষক সমিতির
ইবি প্রতিনিধি
ইবিতে ভিসি নিয়োগের দাবি শিক্ষক সমিতির

র্দীঘ ২০ দিন ধরে অভিভাবক শূন্য চলছে ইসলামী বিশ্ববিদ্যালয়। গত ৩০ জুন প্রফেসর ড. আব্দুল হাকিম সরকারকে ভিসি পদ থেকে অব্যাহতি দেওয়ার পর অভিভাবকহীন হয়ে পড়ে ক্যাম্পাসটি। ফলে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম ব্যহত হচ্ছে। এদিকে অনতিবিলম্বে ভিসি নিয়োগের দাবিতে সরকারের হস্তক্ষেপ কমনা করে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আজ বুধবার বেলা ১টার দিকে শিক্ষক সমিতির কার্যলয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলী উল্লাহ। লিখিত বক্তব্যে বলা হয়, গত ৩০ প্রফেসর ড. আবদুল হাকিম সরকারকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি পদ থেকে অব্যাহতি দেওয়ার দীর্ঘ ২০ দিন অতিক্রান্ত হওয়ার পরও অদ্যাবদি বিশ্ববিদ্যালয়ে কোনো ভিসি নিয়োগ দেওয়া হয়নি। ফলে অভিভাবকহীনভাবে বিশ্ববিদ্যালয় পরিচালিত হচ্ছে এবং স্বাভাবিক কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের মতো একটি প্রতিষ্ঠান অভিভাবকহীনভাবে চলতে পারে না। সেজন্য শিক্ষক সমিতির পক্ষ থেকে চ্যান্সেলর ও রাষ্ট্রপতির কাছে অনতিবিলম্বে ভিসি নিয়োগের জোর দাবি জানাচ্ছি।

এছাড়া কুষ্টিয়া ও ঝিনাইদহের বিভিন্ন মেসে অবস্থানকারী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধের অহবান জানান। তবে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পেলে আইনের মাধ্যমে শাস্তির দাবি জানান শিক্ষক সমিতি।

এদিকে, ভিসি শূন্য ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তাহীনতায় দিন কাটছে। আটকে আছে বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষার ফল। ফলে বিশ্ববিদ্যালয়ে অনতিবিলম্বে সিসি নিয়োগ এখন শিক্ষক-শিক্ষার্থীদের প্রাণের দাবি।

 

বিডি-প্রতিদিন/২০ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow