Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুলাই, ২০১৬ ১৪:১৩
আপডেট :
রাজশাহীতে শিক্ষার্থীকে নির্যাতন, মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহীতে শিক্ষার্থীকে নির্যাতন, মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার

রাজশাহীর মাদ্রাসায় অধ্যক্ষের পাশবিক নির্যাতনের শিকার হয়েছে এক শিশু। অধ্যক্ষর মাধ্যমে দিনের পর দিন পাশবিক নির্যাতনের শিকার ওই মাদ্রাসা শিক্ষার্থী (১৩) অবশেষে পরিবারকে বিষয়টি জানায়। এ ঘটনায় শিশুটির পরিবারের পক্ষ থেকে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করা হয়। পরে পুলিশ নগরীর ছোটবনগ্রাম এলাকার জামিয়া রহমানীয়া মাদ্রাসার অধ্যক্ষ আবদুল জব্বারকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার সকালে নগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন খান এ তথ্য নিশ্চিত করেছেন।
    
নির্যাতিত শিশুটি জানান, তার বাড়ি নগরীর ওয়াবদা কলাবাগান এলাকায়। জামিয়া রহমানীয়া মাদ্রাসায় সে হেফজ বিভাগের আবাসিক শিক্ষার্থী হিসেবে পড়াশোনা করত। এই মাদ্রাসার অধ্যক্ষ আবদুল জব্বার জিহাদী। হাত-পা টিপে দেওয়ার নাম করে অধ্যক্ষ প্রায়ই তাকে ডেকে নিয়ে তার ওপর পাশবিক নির্যাতন চালাতেন। কখনও তার ঘরে, আবার কখনও আবাসিক ভবনের নিচতলায় মসজিদের ভেতর দিনের পর দিন তার ওপর এই পাশবিক নির্যাতন চলতো। সবশেষ গত ২২ রোজার রাতে তারাবি শেষে তাকে মসজিদে নিয়ে গিয়ে নির্যাতন করেন অধ্যক্ষ।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন খান জানান, অধ্যক্ষ আবদুল জব্বার জিহাদীর গ্রামের বাড়ি সিরাজগঞ্জে। তার বাবার নাম ফকির মাহমুদ। গত মঙ্গলবার সন্ধ্যায় ভিকটিমকে সঙ্গে এনে তার বাবা-মা ওই অধ্যক্ষর নামে থানায় মামলা করেন। এরপরই বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বিডি-প্রতিদিন/২১ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow