Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২১ জুলাই, ২০১৬ ১৯:০২
আপডেট :
শাবিতে জঙ্গিবিরোধী সেল গঠনের দাবি শিক্ষক সমিতির
শাহজালাল বিশ্ববিদ্যারয় প্রতিনিধি:
শাবিতে জঙ্গিবিরোধী সেল গঠনের দাবি শিক্ষক সমিতির

দেশব্যাপী জঙ্গিবিরোধী অভিযানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আটক হবার পর বিশ্ববিদ্যালয়কে ‘জঙ্গিবিরোধী একটি দৃশ্যমান সেল’ গঠনের দাবি জানিয়েছে শাবি শিক্ষক সমিতি।

সোমবার আটককৃত ঐ শিক্ষার্থী আনসারুল্লাহ বাংলা টিমের উচ্চপর্যায়ের নেতা বলে দাবি গোয়েন্দা বিভাগের।

বৃহস্পতিবার দুপুরে শাবি শিক্ষক সমিতির আয়োজনে জঙ্গিবিরোধী র‌্যালি শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশে এ দাবি জানান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মুহিবুল আলম।

সমাবেশে অধ্যাপক মুহিবুল আলম জানান, শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আমরা একটি জঙ্গিবিরোধী দৃশ্যমান সেল গঠনের দাবি জানাচ্ছি। যেটা সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অতন্ত্রপ্রহরীর মতো কাজ করবে।

শাবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. ইউনুস বলেন, বিশ্ববিদ্যালয় থেকে জঙ্গিবাদকে দূর করার জন্য প্রশাসনকে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা অত্যান্ত ভঙ্কুর। পুলিশ প্রশাসন পর্যন্ত বিশ্ববিদ্যালয়কে চিঠি দিয়ে এব্যাপারে সতর্ক এবং নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করতে আহবান জানিয়েছে। এরপরও যদি কোন ব্যাবস্থা না নেয়া হয় এবং কোন অঘটন ঘটে তাহলে এর দায় কোনভাবেই বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারবে না।

সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন বলেন, এর আগেও জঙ্গিদের সহায়তাকারী শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদেরও সংশ্লিষ্টতা এবং অর্থায়নের অভিযোগ উঠেছিল। কিন্তু তখনো প্রশাসন কোন ব্যাবস্থা নেয়নি। তাই এসব সহযোগীদের কাছ থেকেও সতর্ক থাকতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলম।

বিডি-প্রতিদিন/ ২১ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow