Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুলাই, ২০১৬ ২০:৫২
আপডেট :
চট্টগ্রামে পুলিশের আইজিপি
'বাবুল আক্তার চাকরিতে বহাল আছেন'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
'বাবুল আক্তার চাকরিতে বহাল আছেন'
ফাইল ছবি

পুলিশের মহাপরির্দশক (আইজিপি) একেএম শহীদুল ইসলাম বলেছেন, পুলিশ সুপার বাবুল আক্তার এখনো চাকরিতে বহাল আছেন। তবে তিনি অফিস করছেন না। আমাদের সঙ্গে কিংবা কোনো অফিসারের সঙ্গে যোগাযোগ রাখছেন না। তিনি বলেছেন, তিনি মেন্টালি ডিপ্রেসড (মানসিকভাবে বিপর্যস্ত), চাকরি করার মানসিক অবস্থায় নেই। তিনি তো আমাদের সঙ্গে কথা বলে সদর দপ্তরেও যাচ্ছে না। তবে এভাবে ছুটিতে না থাকার পরও অফিস না করায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর নাসিরাবাদ আবাসিক এলাকায় সিএমপির অফিসার্স মেসের উদ্বোধনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ সব কথা বলেন। তাছাড়া আইজিপি আজ সন্ধ্যায় সিএমপি কমিশনারের  সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অপরাধ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় আইজিপি বলেন, র‌্যাবের প্রকাশিত জঙ্গিদের তালিকা পূর্ণাঙ্গ নয়। জঙ্গি পরিচয় দিয়ে র‌্যাব যে তালিকা প্রকাশ করে তা পূর্ণাঙ্গ নয়। এই তালিকায় সবাই জঙ্গি নয়। তালিকাটি পুলিশ যাচাই-বাছাই করে জঙ্গিদের পূর্ণাঙ্গ একটি তালিকা প্রকাশ করবে।

তিনি বলেন, বিভিন্ন শপিং মল ও শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি হামলার যে কথা শুনা যাচ্ছে তা সম্পূর্ণ গুজব। জঙ্গিরা ঘোষণা দিয়ে কোথাও হামলা করে না। একটি মহল মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে এ ধরনের গুজব রটাচ্ছে।

প্রসঙ্গত, গত ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাত ও গুলিতে খুন হন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনার পরদিন পাঁচলাইশ থানায় বাবুল আক্তার বাদী হয়ে একটি হত্যামামলা দায়ের করেন। ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে গোয়েন্দা পুলিশ, র‌্যাব, সিআইডি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিআই)। মামলাটি তদন্ত করছে সিএমপির গোয়েন্দা বিভাগ।  

 

বিডি-প্রতিদিন/ ২১ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow