Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১৮:৩৫
আপডেট :
বগুড়ায় ২ শিবির কর্মী গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক,বগুড়া:
বগুড়ায় ২ শিবির কর্মী গ্রেফতার

বগুড়ার ধুনট পৌর এলাকার একটি ভাড়া বাসা থেকে জিহাদি বই, পত্রিকা, ধারালো অস্ত্র ও ইলেট্রনিক্স সামগ্রীসহ ২ শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। থানা পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাতে ধুনট পৌর এলাকার উত্তর অফিসারপাড়া আব্দুল হান্নানের মালিকানাধীন একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন, ধুনট উপজেলার মরিচতলা গ্রামের সাইদুল ইসলামের ছেলে জোড়খালি সিনিয়র মাদ্রাসার ছাত্র নাসির উদ্দিন (২২) ও সাতপাকিয়া গ্রামের জিন্নাত আলী তালুকদারের ছেলে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ছাত্র কামরুল ইসলাম (২১)।

বগুড়ার ধুনট থানার ওসি মিজানুর রহমান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ধুনট অফিসার পাড়ার একটি বাসায় শিবির কর্মীরা গোপন বৈঠকে বসে দেশ বিরোধী নাশকতার পরিকল্পনা করছিল বলে সংবাদ পায়। সেই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর সদস্যরা অভিযান চালিয়ে ২ শিবির কর্মীকে গ্রেফতার করেন।  

এদিকে, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্যান্য শিবির কর্মীরা কৌশলে পালিয়ে যান। এরপর র‌্যাবের সদস্যরা ওই বাসায় তল্লসি চালিয়ে ২০টি জিহাদি বই, ২টি জিহাদি পত্রিকা, ১টি ধারালো অস্ত্র ও বেশ কিছু ইলেট্রনিক্স সামগ্রী উদ্ধার করেন।  

এ ঘটনায় ধুনট থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের হয়েছে। শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 


বিডি প্রতিদিন/ ২২ জুলাই ২০১৬/হিমেল-১৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow