Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৬ ১৭:৪৫
আপডেট : ২৩ জুলাই, ২০১৬ ১৭:৫৪
'বিএনপি-জামায়াত জঙ্গিবাদের পৃষ্ঠপোষক'
রফিকুল ইসলাম রনি
'বিএনপি-জামায়াত জঙ্গিবাদের পৃষ্ঠপোষক'
ফাইল ছবি

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, বাংলাদেশে আইএসের কোন অস্তিত্ব নেই। দেশের কিছু বিপদগামী তরুণদের মগজ ধোলাই করে সন্ত্রাসের পথে নামাচ্ছে বিএনপি-জামায়াত। রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে তারাই জঙ্গিবাদের সৃষ্টি করেছে। সরকার পতনের আন্দোলনে ব্যর্থ হয়ে এখন জঙ্গিবাদের মদদ দিয়ে, অর্থ দিয়ে পুষ্ঠপোষকতা করছে। তারা দেশকে অস্থিতীশীল করতে চাইছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে এসব ষড়যন্ত্র রুখে দিয়ে আমরা জঙ্গিমুক্ত দেশ গড়তে সক্ষম হবোই।  

শনিবার বিকালে রাজধানীর তেজগাওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস এন্ড সিরামিকে এক সভা তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ পুনাঙ্গ কমিটি ঘোষণার পর প্রথমবারের মত বর্ধিত সভার আয়োজন করে।  

উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, উত্তরের সাবেক সভাপতি এবিএম মাজহার আনাম, এসএম রবিউল ইসলাম সোহেল, আজিজুল হক রানা প্রমুখ। সভা পরিচালনা করেন উত্তরের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ।  

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হচ্ছে। তখন বিএনপি নেত্রী খালেদা জিয়া যে কোনোভাবে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছেন। এরআগে বিশ্বের ইসলামের শত্রু ইসরাইলের মোসাদের সঙ্গে গোপন বৈঠক করেছে। এরপর থেকে দেশে গুপ্তহত্যা ও জঙ্গিবাদ বেড়ে গেছে। তিনি বলেন, দুর্নীতির অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান দুর্নীতির বরপুত্র তারেক রহমানের সাজা হয়েছে। এখন তার মা খালেদা জিয়ারও বিচার হবে।  

ছাত্রলীগের উদ্দেশে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী বলেন, আজকে সরকারে বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। এ জন্য ছাত্রলীগকে সজাগ ও সর্তক থাকতে হবে। পাড়া-মহল্লায় ছাত্রলীগের নেতৃত্বে জঙ্গিবিরোধী কমিটি গঠন করতে হবে।  

ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে এই ছাত্রলীগ স্বাধীনতার নেতৃত্ব দিয়েছিল। এখন দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিমুক্ত দেশ গড়তে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা রাখবে। ছাত্রলীগের একটি নেতা-কর্মীর শরীরে রক্ত থাকা পর্যন্ত কেউ দেশ নিয়ে চক্রান্ত করে সফল হতে পারবে না।  

 

বিডি-প্রতিদিন/ ২৩ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow