Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৬ ১৯:৪১
আপডেট :
'বিএনপি কোন ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'বিএনপি কোন ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না'

বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা, সাবেক মন্ত্রী ও মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, তারেক রহমান বাংলাদেশের গণমানুষের নেতা। তাকে বাদ দিয়ে বাংলাদেশে কোন নির্বাচন হবে না। তারেক রহমানকে সাজা দেওয়া আওয়ামী লীগের ষড়যন্ত্র বলে উল্লেখ করে মীর নাছির বলেন, বিএনপি কোন চক্রান্ত, ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না। বরং এদেশের দেশপ্রেমিক জনতার শক্তিতেই এগিয়ে যাবে।

তিনি শনিবার বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে একথা বলেন।

নগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

বিএনপির বিরুদ্ধে অতীতেও অনেক ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ১৯৮২ সালে নির্বাচিত সরকারকে বন্ধুকের নলের মুখে এরশাদ ক্ষমতা চ্যুত করলে আওয়ামী লীগ তাকে সমর্থন করেছিল। ১৯৮৬ সালে স্বৈরাচারী সরকারের সাথে আঁতাত করে জনগণের মতের বিরুদ্ধে নির্বাচন করেছিল। ২০০৭ সালে মঈন উদ্দিন-ফখরুদ্দীনের এক/এগার অবৈধ সরকারকে নিজেদের আন্দোলনের ফসল বলে দাবি করে আওয়ামী লীগ সে দিন বিএনপিকে নিñিন্ন করার ষড়যন্ত্র করেছিল। মামলার জালে ফেলে তারেক রহমান ও বিএনপি নেতাদের রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখা যাবে না।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম শামীম বলেন, সরকারের এই রায়ে বিএনপি ভীত নয়। বিএনপির নেতাকর্মীরা রাজপথে থাকবে। কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বাংলাদেশে এমন আন্দোলন হবে আওয়ামী লীগ পালাবার পথ পাবে না।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম.এ. আজিজ, এস.এম. সাইফুল আলম প্রমুখ।

বিডি প্রতিদিন/ ২৩ জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow