Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৬ ২১:৫০
আপডেট :
'শিবির নিয়োগ না দিতে ভিসিদের প্রতি আহ্বান'
অনলাইন ডেস্ক
'শিবির নিয়োগ না দিতে ভিসিদের প্রতি আহ্বান'

বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষকতা পেশায় ছাত্রশিবির নেতাদের নিয়োগ না দেওয়ার জন্য উপাচার্যদের (ভিসি) প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।
 
শনিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নেতা এবং উপাচার্যরা এমন অভিমত ব্যক্ত করেন।
 
সাম্প্রতিক জঙ্গি হামলায় বিশ্ববিদ্যালয় ছাত্র জড়িত থাকার প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতা অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেন, ‘ভিসিদের বলি, আপনারা শিবির নিয়োগ দেবেন না। এখনে একজন বলেছিলেন, মন্ত্রীদের পরামর্শে তারা শিক্ষক নিয়োগ দেন, সুপারিশ করে আওয়ামী লীগ, ছাত্রলীগ’।
 
তিনি বলেন, ‘তাদের যদি নিয়োগ না দেওয়া হয়, তবে তন্ত্রে-মন্ত্রে দীক্ষিত করে তরুণ শিক্ষার্থীদের অন্যদিকে ধাবিত করতে পারবে না’।

সরকার কোচিং বন্ধ করলেও বেশিরভাগ কোচিং জামায়াত-শিবির পরিচালনা করে জানিয়ে মাকসুদ কামাল বলেন, ‘এখন সেগুলো জেলা-উপজেলা পর্যায়ে চলে গেছে। এই স্যার, ওই স্যারের বই- এগুলো বন্ধ করতে হবে’।   

বিডি প্রতিদিন/ ২৩ জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow