Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৩:৪৮
আপডেট :
মলদ্বারে বাতাস ঢুকিয়ে শিশু হত্যা, কারখানার কর্মকর্তা আটক
অনলাইন ডেস্ক

মলদ্বারে বাতাস ঢুকিয়ে শিশু হত্যা, কারখানার কর্মকর্তা আটক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শিশু সাগর বর্মণ (১০)-কে মলদ্বার দিয়ে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় তুলা কারখানার চার কর্মকর্তার নামে মামলা করেছে পরিবার। রবিবার রাত ১২টার দিকে রূপগঞ্জ থানায় ওই কারখানায় কর্মরত সাগরের বাবা রতন বর্মণ এ মামলা দায়ের করেন। খবর বিডিনিউজের।  

আসামিরা হলেন: জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল হুদা (২৪), ব্যবস্থাপক (উৎপাদন) হারুনর রশীদ (৪৮), জ্যেষ্ঠ উৎপাদন কর্মকর্তা আজহার ইমাম ওরফে সোহেল (৩৬) ও সহকারী উৎপাদন ব্যবস্থাপক রাশেদুল ইসলাম (৪০)। এদের মধ্যে নাজমুল হুদাকে গতকাল রবিবার রাতেই আটক করেছে পুলিশ। এছাড়া অজ্ঞাতপরিচয় আরও তিন-চারজনকে এ মামলায় আসামি করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. জসিম উদ্দিন জানান, মামলায় নিহত সাগরের বাবা অভিযোগ করেছেন, ওই কারখানায় কর্মরত সব শিশু শ্রমিককেই নানা অজুহাতে সময়-অসময় মারধর করা হত। তিনি বলেন, সাগর এর প্রতিবাদ করত বলে তার প্রতি কর্মকর্তাদের ক্ষোভ ছিল। এ কারণে তাকে হত্যা করা হয় বলে অভিযোগ করা হয়েছে।

রবিবার দুপুরে কারখানার অন্য শ্রমিকরা মিলের একটি পাম্প থেকে সাগরের মলদ্বার দিয়ে বাতাস দিলে সে অসুস্থ হয়ে পড়ে। গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে বিকাল ৪টার দিকে সেখানে তার মৃত্যু হয়। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট ছিল সাগর। রতন বর্মণের পৈতৃক বাড়ি নেত্রকোণার খালিয়াজুড়ি উপজেলার রাজিবপুর গ্রামে। তিনি সপরিবারে রূপগঞ্জ উপজেলার দিঘি বরাব এলাকার সাত্তার মেম্বরের বাড়ির ভাড়া বাসায় থাকেন।  

এর অাগে খুলনায় মলদ্বার দিয়ে বাতাস ঢুকিয়ে শিশু হত্যার ঘটনা ঘচেছিল। গত বছর ৪ অগাস্ট রাকিব হত্যামামলায় ওই বছর ৮ নভেম্বর দুই জনের ফাঁসির রায় হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ২৫ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow