Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৪:৪৩
আপডেট :
জঙ্গি সম্পৃক্ততা প্রমাণ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা: ঢাবি উপাাচার্য
অনলাইন ডেস্ক
জঙ্গি সম্পৃক্ততা প্রমাণ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা: ঢাবি উপাাচার্য
সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোথাও জঙ্গিবাদী কর্মকাণ্ড দেখা গেলে কিংবা কারও বিরুদ্ধে এ ধরণের অভিযোগের প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভিসি চত্বরে আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা বলেন।

জঙ্গিবাদ ও জঙ্গি তৎপরতার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ক্যাম্পাসজুড়ে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য ও হল প্রাধ্যক্ষরা অংশ নেন।

জঙ্গিবাদের জন্য পাকিস্তানি গোয়েন্দা সংস্থাগুলোকে দায়ি করে ঢাবি উপাচার্য আরও বলেন, ‘বাংলাদেশের জঙ্গিবাদী কর্মকাণ্ডগুলোর সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থাগুলো জড়িত। তারা নানা কর্মকাণ্ডের মাধ্যমে এ দেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ কারণেই ঢাকা বিশ্ববিদ্যালয় গত বছর পাকিস্তানের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে। আমরা কখনো সন্ত্রাস মেনে নিইনি আর নেব না।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা), অধ্যাপক ড. নাসরিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. এমদাদুল হক, সিনেট ও সিন্ডিকেট সদস্য বাহালুল মজনু চুন্নু, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম প্রমুখ।

 
বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow