Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৮:৪৩
আপডেট :
চট্টগ্রামে হিযবুত তাহরীরের চার সদস্য গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে হিযবুত তাহরীরের চার সদস্য গ্রেফতার

চট্টগ্রাম নগরীতে বিশেষ অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের চার সদস্যকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ। অভিযানে বিভিন্ন সাংগঠনিক বই ও নথিপত্র উদ্ধার করা হয়।  

গ্রেফতারকৃতরা হলেন কক্সবাজার সদর থানার ঈদগাঁহ্ মাইজপাড়ার আজিজুল হকের ছেলে ফয়সাল বিন আজিজ ওরফে আদর (২৪), পাবনার ঈশ্বরদী থানার মৃত দৌলত আলম খাঁনের ছেলে সুলতান মোহাম্মদ খাঁন ওরফে বিদ্যুৎ (২৯), কক্সবাজারের চকরিয়ার হারবাং গ্রামের নুরুল আমিনের ছেলে মো. আরিফুল ইসলাম (২৪) ও বাঁশখালীর পূর্ব পালে গ্রামের মো. তৈয়বের ছেলে ফখরুল আবেদীন (২৬)।

গত রবিবার গভীর রাতে বাকলিয়া থানার কল্পলোক আবাসিক এলাকা ও পাঁচলাইশ থানার মোমিনবাগ এলাকায় এ  অভিযান চালানো হয় বলে জানান বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবুল মনসুর। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সন্দেহজনক গতিবিধির কারণে বাকলিয়ার কল্পলোক আবাসিক গেইট থেকে প্রথমে আদরকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে নিজেকে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের সদস্য বলে স্বীকার করে। পরে তার দেওয়া তথ্যমতে পাঁচলাইশের মোমিনবাগ এলাকায় অভিযান চালিয়ে আরও তিনজনকে আটক করা হয়। এরা তিনজনই হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য।

এ সময় তাদের কাছ থেকে হিযবুত তাহরীরের ৫০টি প্রচারপত্র, ৬০টি প্রেস বিজ্ঞপ্তি, ১০টি বায়োডাটা ফরম ও ৫টি সাংগঠনিক বই উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow