২৬ জুলাই, ২০১৬ ২০:২৫

মিটারবিহীন অটোরিক্সা আটক ৭৭টি, মামলা ১৯২৫

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মিটারবিহীন অটোরিক্সা আটক ৭৭টি, মামলা ১৯২৫

চট্টগ্রাম মহানগরে মিটারবিহীন অটোরিক্সার বিরুদ্ধে পরিচালিত অভিযানে ১৯২৫টি গাড়ির বিরুদ্ধে মামলা ও ৭৭টি গাড়ি আটক করা হয়েছে। গত রবিবার থেকে এ অভিযান পরিচালিত হয়ে আসছে। প্রথমদিন গত রবিবার ৯৫০টি মামলা ও ৪০টি গাড়ি আটক, গতকাল সোমবার ৭৫০টি মামলা ও ৩০টি গাড়ি আটক ও আজ মঙ্গলবার ২২৫টি মামলা ও ৭টি গাড়ি আটক করা হয়।  

সিএমপির ট্রাফিক বিভাগ ও বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআটিএ) যৌথভাবে এ অভিযান পরিচালনা করছে। সিএনজি চালিত অটোরিক্সা মিটারে না চালিয়ে ভাড়া নিয়ে চালকদের দৌরাত্ম্য বন্ধে চট্টগ্রামে এ অভিযান চলছে বলে জানা যায়। অভিযানে উপস্থিত ছিলেন বিআরটিএর উপ পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহ, সিএমপির উপ-কমিশনার (ট্রাফিক) সুজায়েত ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান বলেন, মিটারে অটোরিকশা না চালিয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগের প্রেক্ষিতে গত রবিবার থেকে অভিযান শুরু হয়। মিটারে না চললে মামলা এবং মিটার না থাকলে গাড়ি আটক করা হচ্ছে। তাছাড়া উপজেলায় চলাচলের অনুমতি নিয়ে কিছু অটোরিক্সা সবুজ রঙ লাগিয়ে নগরীতে চলাচল করছে। সেগুলোও আটক করা হচ্ছে। মিটারে না চালালে যাত্রী এ ব্যাপারে ট্রাফিক পুলিশকে অবিহিত করতে পারে। আমরা দ্রুত ব্যবস্থা নেব।

 

বিডি-প্রতিদিন/ ২৬ জুলাই, ২০১৬/ আফরোজ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর