২৭ জুলাই, ২০১৬ ১১:৩১
কমিটি গঠন নিয়ে বিরোধ

ছাত্রলীগের বাধায় রংপুর মেডিকেল কলেজে ক্লাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক,রংপুর:

ছাত্রলীগের বাধায় রংপুর মেডিকেল কলেজে ক্লাস বন্ধ

কমিটি গঠনকে কেন্দ্র করে রংপুর মেডিকেল কলেজে সকল ক্লাস বন্ধ করে দিয়েছে শাখা ছাত্রলীগের একটি অংশ। বুধবার সকাল থেকে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। 

কলেজের অধ্যক্ষ সৈয়দ আবু তালেব বলেন, ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র নেতা-কর্মীরা সকালে কলেজে এসে ক্লাস বর্জনের ঘোষণা দেওয়ার পর সাধারণ শিক্ষার্থীরা কলেজ ত্যাগ করে চলে যায়। ক্যাম্পাসে চারম উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান অধ্যক্ষ আবু তালেব।  

গতবছরের ২৪ জুলাই মাহফুজুল হক তালুকদার রাকিবকে সভাপতি এবং নাজমুল হাসানকে সাধারণ সম্পাদক করে ১২১ সদস্যের রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। এ কমিটির মেয়াদ ছিল এক বছর। 

২৪ জুলাই কমিটির মেয়াদ শেষ হওয়ায় ২৫ জুলাই শেষ বর্ষের শিক্ষার্থী মাসুদ পারভেজকে সভাপতি এবং একই বর্ষের শিক্ষার্থী গৌরাঙ্গ চন্দ্র সাহাকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্যের কমিটি করেন রংপুর মহানগর ছাত্রলীগ। মঙ্গলবার রাতে ওই কমিটি গঠনের বিষয়টি জানাজানি হয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মীরা রাতেই ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন।
  
আগের কমিটির সভাপতি মাহফুজুল হক তালুকদার রাকিব অভিযোগ করে বলেন, 'আমাদের কমিটির মেয়াদ শেষ  হয়েছে ২৪ জুলাই। কিন্তু মহানগর কমিটির নেতারা শাখা নেতা-কর্মীদের মতামত না নিয়ে গোপনে কমিটি করেছেন। কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে গৌরাঙ্গ চন্দ্র সাহাকে। ডা. পিন্নু ছাত্রবাসে থাকাকালিন অবসস্থায় বহিরাগতদের নিয়ে মারামারি করার কারণে কলেজ একাডেমিক কাউন্সিল তাকে ছাত্রবাস থেকে  বহিস্কার করেন। সকলের মতামতের ভিত্তিতে কমিটি গঠনের দাবিতে বুধবার সকালে আমরা কলেজে গিয়ে ক্লাস বর্জনের ঘোষণা দেই। সাধারণ শিক্ষার্থীরা আমাদের ঘোষণার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।' 

মহানগর ছাত্রলীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীন বলেন, কেন্দ্রীয় কমিটির পরামর্শে  রংপুর মেডিকেল কলেজের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে ১২১ সদস্যের মধ্যে শুধু ৯ জনের নাম ঘোষণা করা হয়েছে। এখন পদবঞ্চিতরাই কলেজের ক্লাস বন্ধ করে দিয়েছে। 

 

বিডি প্রতিদিন/২৭ জুলাই ২০১৬/হিমেল-১৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর