২৮ জুলাই, ২০১৬ ১৩:৩০

অসুস্থ বাবাকে একবারও দেখতে আসেনি জঙ্গি রাশিক

অনলাইন ডেস্ক

অসুস্থ বাবাকে একবারও দেখতে আসেনি জঙ্গি রাশিক

কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশি অভিযানে নিহত তাজ উল হক রাশিকের বাবা রবিউল হক অসুস্থ হয়ে দীর্ঘদিন বাড়িতে থাকলেও ছেলে রাশিক তাকে একবারের জন্যও দেখতে আসেনি। রাজধানীর ধানমণ্ডির ১১/এ রোডের ৭২ নম্বরে রাশিকদের বাড়ি 'ধানমণ্ডি প্রাইড' এর সুপারভাইজার আলমগীর হোসেন এই তথ্য জানান। 

আলমগীর জানান, রাশিকের বাবা রবিউল হক আগে লন্ডনে ব্যবসা করতেন। তবে অসুস্থ হওয়ার পর থেকে তিনি দেশেই থাকেন। তিনি হার্টের রোগী। প্রায়ই অসুস্থ হন। তবে রাশিক কখনও তাকে দেখতে আসেনি। 

পুলিশ বুধবার বিকালে রাশিকের জাতীয় পরিচয়পত্রের আঙুলের ছাপের মাধ্যমে পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়। রাশিক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) থেকে পাস করে।

বুধবার রাতে ওই বাসায় গিয়ে দেখা যায়, প্রধান ফটকের সামনেই দাঁড়ানো নিরাপত্তাকর্মী। রাশিকের বিষয় জানতে চাইলে তিনি প্রথমে অস্বীকার করেন। পরে ধীরে ধীরে কথা বলতে রাজি হন। এরপর কথা হয় বাড়ির সুপারভাইজার আলমগীর হোসেনের সঙ্গে। তিনিও কথা বলতে ভয় পান। এরপর কয়েক জন বাসিন্দার সঙ্গে কথা হয়। তারাও বিষয়টি নিয়ে বিব্রত।

সুপারভাইজার আলমগীর হোসেন জানান, গত ১০ মাস ধরে তিনি ওই বাড়ির ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন। রাশিকের স্বজনেরা ওই বাড়ির তৃতীয় তলার বি-২ নম্বর ফ্ল্যাটে থাকেন। ওই বাড়িতে চাকরি নেওয়ার পর আলমগীর দেখেন রাশিক নামাজ পড়তো। তাকে ভদ্র ছেলে বলেই তার মনে হয়েছে। তবে গত ছয় মাস তাকে আর দেখা যায়নি। সিলেটের একটি কলেজে রাশিক পড়ালেখা করতো বলে জানতেন তিনি। সে বাবা-মায়ের সঙ্গে ভবনটির তৃতীয় তলার বি-৩ ফ্ল্যাটে থাকতো।

রাশিকের বড় ভাই তাজ উল হক রাজীব পেশায় স্থপতি বলে জানান তিনি।

রাশিকদের ফ্লোরের ডি-৩ ফ্ল্যাটের বাসিন্দা ডা. এহসামুল রাজীব বলেন, রাশিক নর্থ সাউথ থেকে পাস করেছে। ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ার। তারা প্রায় দশ বছর ধরে এই বাড়িতে থাকে। আমরা গতকাল জানতে পেরেছি এই ঘটনার কথা। রাশিকের বাবার আরও বাড়ি আছে। তারা খুব ভালো পরিবার। ছেলেটিকে অনেকদিন ধরে বাসায় দেখিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২৬ জুলাই) কল্যাণপুরের ৫ নম্বর সড়কের ৫৩ নম্বর বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৯ জঙ্গি নিহত হয়। জঙ্গি আস্তানা থেকে আইএসের আদলে তৈরি পতাকা, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করে পুলিশ। সূত্র: বাংলা ট্রিবিউন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর