২৮ জুলাই, ২০১৬ ১৮:৩৫
চট্টগ্রাম বিআরটিএ ও বিআরটিসিতে

সেতুমন্ত্রীর ঝটিকা সফর, দুইজন বদলি, একজনকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সেতুমন্ত্রীর ঝটিকা সফর, দুইজন বদলি, একজনকে শোকজ

ফাইল ছবি

যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিআরটিসি) চট্টগ্রাম কার্যালয়ে ঝটিকা সফর করেন। এ সময় দায়িত্বে অবহেলা ও সেবাপ্রত্যাশীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে বিআরটিসির দুই কর্মকর্তাকে বদলির নির্দেশ দেন। 

একই অভিযানে বিআরটিসির ১৯টি বাস দীর্ঘ দিন অবহেলায় ফেলে রাখার অভিযোগে ডিমো ম্যানেজারকে শোকজ করা হয়। বৃহস্পতিবার দুপুরে মন্ত্রী এ দুই কার্যালয়ে ঝটিকা সফর করেন। পরে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকও করেন।

বদলিকৃত দুই কর্মকর্তা হলেন: বিআরটিএর পরিদর্শক মো. মঈন উদ্দিন ও সহকারী রাজস্ব কর্মকর্তা সিরাজুল ইসলাম। শোকজ করা হয় বিআরটিসির চট্টগ্রাম ডিপো ম্যানেজার আজহার আলী।  

যোগাযোগ ও সেতুমন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার আবু নাসের বলেন, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্ত্রী বিভিন্ন সময় বিআরটিএ এবং বিআরটিসির বিরুদ্ধে অভিযোগ পেয়ে আসছেন। তাই গতকাল তিনি পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ পরিদর্শনে আসেন। এসময় সেবাগ্রহীতা অনেকের সঙ্গে মন্ত্রী সরাসরি কথা বলেন। তাদের অভিযোগের ভিত্তিতে মন্ত্রী বিআরটিএর দুই কর্মকর্তাকে তাৎক্ষণিক বদলির নির্দেশ দেন। তাছাড়া বিআরটিসি ৯টি সিঙ্গেল ডেকার ও ১০টি ডাবল ডেকার বাস দীর্ঘ দিন ধরে ফেলে রাখার অভিযোগে ডিপো ম্যানেজারকে শোকজ করা হয়।     

জানা যায়, সেতুমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে প্রথমে বিআরটিএ কার্যালয়ে ঝটিকা পরিদর্শনে আসেন। এ সময় কর্মস্থলে কারা উপস্থিত-অনুপস্থিত আছেন তা খোঁজ নেন। উপস্থিতির হাজিরা খাতাও দেখেন। এসময় উপস্থিত সেবা প্রত্যাশীদের সঙ্গে কথা বলেন। অনেকেই সরাসরি মন্ত্রীর কাছে অভিযুক্ত দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করেন। পরে তাদেরকে তাৎক্ষণিক বদলির নির্দেশ দেন। এরপর মন্ত্রী যান বিআরটিসি চট্টগ্রাম ডিপো পরিদর্শনে। সেখানে দেখেন সিঙ্গেল ডেকার ও ডাবল ডেকারের ১৯টি বাস দীর্ঘ দিন ধরে অলস পড়ে আছে। বাসগুলো যথা সময়ে মেরামত না করায় ডিপো ম্যানেজারকে শোকজ করা হয়।
 
বিডি-প্রতিদিন/ ২৮ জুলাই, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর