২৮ জুলাই, ২০১৬ ২২:২৭

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ পৌঁছানোর আহ্বান বিএনপির

অনলাইন ডেস্ক

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ পৌঁছানোর আহ্বান বিএনপির

বন্যাদুর্গত এলাকাগুলোতে ত্রাণসামগ্রী পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান তিনি।

ফখরুল বলেন, ভারত থেকে নেমে আসা বন্যার পানিতে বাংলাদেশের কুড়িগ্রাম, লালমনিরহাট, জামালপুর ও গাইবান্ধার ব্যাপক অঞ্চল প্লাবিত হয়েছে। লক্ষ লক্ষ মানুষ পানিবন্দী হয়ে দু:সহ জীবনযাপন করছে। এছাড়া বন্যাউপদ্রুত অঞ্চলসমূহে খাদ্য ও সুপেয় পানির ব্যাপক অভাব দেখা দিয়েছে। ঐসব অঞ্চলের রাস্তাঘাট বন্যার পানিতে ডুবে যাওয়ায় অধিকাংশ উপজেলাগুলো জেলা শহর থেকে ইতিমধ্যেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অধিকাংশ ক্ষেত্রে বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত ও নাজুক হয়ে পড়েছে।

তিনি বলেন, এই পরিস্থিতিতে বন্যা আক্রান্ত জনগণ বিশুদ্ধ খাবার পানী, খাবার, ঔষুধ ও আশ্রয়ের সংকটে নিপতিত হয়ে পড়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন জেনে দেশবাসীর ন্যায় আমিও উদ্বিগ্ন। কিন্তু বন্যাদূর্গত মানুষের দূর্ভোগ হ্রাসের জন্য সরকারের পক্ষ থেকে কোন উদ্যোগ ও সহযোগিতা লক্ষ্য করা যাচ্ছে না। অবিলম্বে এই দূর্যোগ মোকাবেলা ও বন্যাকবলিত অসহায় মানুষদের দূর্দশা লাঘবে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে দূর্গত মানুষদের উদ্ধার এবং তাদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি, ঔষুধ ও ত্রাণ সামগ্রী পৌঁছানোর জন্য আমি সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

বিডি প্রতিদিন/ ২৮  জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর