২৭ আগস্ট, ২০১৬ ১৯:৩৬

নোমানকে স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবিতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নোমানকে স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবিতে সমাবেশ

ফাইল ছবি

আবদুল্লাহ আল নোমানকে বিএনপির দুর্দিনের কাণ্ডারী ও সরকার বিরোধী চলমান গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেতা উল্লেখ করে অবিলম্বে বিএনপির স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম বিএনপি নেতৃবৃন্দ। বিএনপির বিক্ষুদ্ধ নেতাকর্মীদের উদ্যোগে শনিবার বিকাল ৪টায় চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয় চত্বরে অনুষ্ঠিত সমাবেশে বিএনপি নেতৃবৃদ এই আহ্বান জানান। 

বিএনপি নবগঠিত স্থায়ী কমিটিতে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমানকে সদস্য না করার প্রতিবাদে এবং স্থায়ী কমিটির শুন্য পদে অবিলম্বে তাকে অন্তর্ভুক্ত করার দাবি জানান সমাবেশে উপস্থিত মহানগরী ও জেলা থেকে আসা হাজারো নেতাকর্মী।

সমাবেশে বিএনপি নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দলের প্রতিষ্ঠালগ্ন থেকে মেধা ও শ্রম দিয়ে বৃহত্তর চট্টগ্রাম বিভাগে বিএনপিকে সংগঠিত করেছেন নোমান। এরশাদ বিরোধী আন্দোলনে যখন সুবিধাবাদী নেতারা দলত্যাগ করেছিল, নোমান তখন বিএনপি অফিসে মোমবাতি প্রজ্জ্বলন করে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা থেকে কর্মী সংগ্রহ করে স্বৈরাচার বিরোধী আন্দোলন জোরদার করেছিলেন। চট্টগ্রাম বিএনপির সফলতা তার হাতেই অর্জন। চট্টগ্রাম বিএনপিতে আজ যারা কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতা তাদের প্রায় সকলেই তার হাত ধরেই বিএনপিতে এসেছেন।

বক্তারা বলেন, ১/১১ সরকারের শেষের দিকে চট্টগ্রামের ঐতিহাসিক লালদিঘী ময়দানে ৭ নভেম্বর উপলক্ষে বিশাল জনসভার আয়োজন করে বেগম খালেদা জিয়াকে লাখো জনতার জনসম্মুখে নিয়ে এসে বিএনপির পুনর্জাগরণ ঘটিয়েছিলেন আবদুল্লাহ আল নোমান।

বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও প্রবীণ বিএনপি নেতা কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মাহনগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি এম এ হালিম, মহানগর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক এম এ সবুর, কাজী আকবর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি জালাল উদ্দিন আহমদ, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অধ্যাপক ইউনুস চৌধুরী, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোজাফ্ফর আহমদ চৌধুরী টিপু। 

বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর নিয়াজ মো. খান, মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল, মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আহমেদুল আলম রাসেল, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি বদরুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শাহজাহান, কেন্দ্রীয় শ্রমিক দলের যুগ্ম-সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম তৌহিদ প্রমুখ। 


বিডি-প্রতিদিন/ ২৭ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর