২৯ আগস্ট, ২০১৬ ২০:১২

'তিন ঘণ্টা খারাপ রাস্তা দেখলে ৩০ লাখ লোক উপকৃত হবে'

অনলাইন ডেস্ক

'তিন ঘণ্টা খারাপ রাস্তা দেখলে ৩০ লাখ লোক উপকৃত হবে'

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমার যেটা বিশ্বাস, এখানে আমি তিন ঘণ্টা বক্তৃতার জন্য বসে না থেকে আমি যদি তিন ঘণ্টা তিনটা খারাপ রাস্তা দেখি, তাহলে ৩০ লাখ লোক উপকৃত হবেন। বক্তৃতা জীবনে অনেক করেছি। আরো অনেক সময় আছে। ক্ষমতা চিরদিন মানুষের হাতে থাকে না। আমি আজ আছি কাল নাও থাকতে পারি। প্রতিটি মিনিট আমি দেশের কাজে জনগণের কাজে নিয়োজিত করতে চাই। সেটাই কামনা করি’।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে পেশাজীবী সমন্বয় পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
 
বঙ্গবন্ধুর বিষয়ে সেতুমন্ত্রী বলেন, তিনি ৪১ বছর পরেও প্রাসঙ্গিক। যতোদিন বাংলাদেশ থাকবে, ততোদিনই তিনি প্রাসঙ্গিক থাকবেন’।
 
বঙ্গবন্ধুর খুনিদের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিশ্বাসঘাতকদের ক্ষমা নেই। সিরাজউদ্দোলার হন্তারকরা কেউ স্বাভাবিকভাবে মরতে পারেননি। লর্ড ক্লাইভ টেমস নদীর স্রোতে আত্মহত্যা করেছেন। বঙ্গবন্ধুর খুনিরা যারা বেঁচে আছেন, তাদের জীবনও পালিয়ে বেড়াচ্ছে। প্রচলিত আদালতে বিচার যাই হোক, ইতিহাসের আদালতে তাদের বিচার শুরু হয়ে গেছে’।

উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘দায়িত্বশীল পদে বসে কাণ্ডজ্ঞানহীন কথা বার্তা বলা থেকে আমরা যদি বিরত থাকি, তাহলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে’।

পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এএফএম মেসবাহউদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পরিষদের মহাসচিব ডা. কামরুল হাসান খান, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর