Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫৩
'মুক্তিযোদ্ধাদের অসম্মানিত করছে সরকার'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'মুক্তিযোদ্ধাদের অসম্মানিত করছে সরকার'

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ১৯ দফা কর্মসূচি ও বহুদলীয় গণতন্ত্রের মূলমন্ত্র নিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেছিলেন। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে যারা সরকারে আছে, তারা আজ মুক্তিযুদ্ধের মূল ভিত্তি ভুলে গেছেন। যারা যুদ্ধক্ষেত্রে অসম সাহসিকতার সাথে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে মুক্তিবাহিনীকে সংগঠিত করে রণাঙ্গনে যুদ্ধ করেছিলেন তাদের প্রতি বিমাতাসুলভ আচরণ করে মহান মুক্তিযোদ্ধাদের অসম্মানিত করছে সরকার। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষণাই দেননি তিনি মুক্তিবাহিনীদের সুসংগঠিত করে জেড ফোর্স গঠন করে রণাঙ্গনে যুদ্ধ করেছিলেন।

বৃহষ্পতিবার বিকাল ৫টায় নগর বিএনপির র‌্যালিপূর্বক সমাবেশে সভাপতির বক্তব্যে ডা. শাহাদাত আরো বলেন, দেশে আজ আইনের শাসন নেই, মানবাধিকার নেই, গণতন্ত্র নেই, সামাজিক ন্যায় বিচার নেই। আছে খুন, গুম, ধর্ষণ, রাহাজারি, চাঁদাবাজি, গুপ্তহত্যা, নির্যাতন-নিপীড়ন, মামলা-হামলায় দেশ একটি পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর শামিম বলেন, দেশে এখন ক্রান্তিকাল চলছে, স্বৈরাচারি কায়দায় এক দলীয়ভাবে দেশ শাসন করছে এই অবৈধ সরকার। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আগামী দিনে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা এম.এ আজিজ, সৈয়দ আজম উদ্দিন, এস.এম সাইফুল আলম, মো. আলী, হারুন জামান, শেখ নুরুল্লা বাহার, ইস্কান্দর মির্জা, শফিকুর রহমান স্বপন, আর.ইউ চৌধুরী শাহীন, ইয়াসিন চৌধুরী লিটন, অধ্যাপক নুরুল আলম রাজু, সবুক্তিগীন সিদ্দিকী মুক্কী, আনোয়ার হোসেন লিপু।

বিডি প্রতিদিন/  ০১ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow