Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৬
'বাংলাদেশ পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ নয়'
অনলাইন ডেস্ক
'বাংলাদেশ পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ নয়'

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পর্যটকদের জন্য বাংলাদেশ ঝুঁকিপূর্ণ নয়। বাংলাদেশে পর্যটকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

এই বার্তা আমাদের বাইরে দেশে পৌঁছিয়ে দিতে হবে। তাহলে পর্যটন শিল্প সম্প্রসারিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বাংলাদেশ পযর্টন শিল্প বিষয়ক ‘মাইসকন বাংলাদেশ ২০১৬’ ফোরামে তিনি এ কথা বলেন। অ্যাট আর্থ বাংলাদেশ ও কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড-সেমস গ্লোবাল যৌথভাবে এ ফোরামের আয়োজন করে।

রাশেদ খান মেনন বলেন, আমাদের দেশে যারা পর্যটক হিসেবে আসবেন, তাদের সুবিধা-অসুবিধা খেয়াল রাখতে হবে। দেশে মাত্র দু’টি বড় এক্সিবিশনের স্থান। একটি বিআইসিসি আর বসুন্ধরা কনভেনশন সিটি। কিন্তু একটা সরকারি কাজে ব্যস্ত থাকে আরেকটা বেশ দূর হয়ে যায়। ফলে পর্যটকদের জন্য আমাদের স্থান সংকুলান কম বলা চলে। দেশের শিল্পপতিরা কনভেনশন সিটি নির্মাণে এগিয়ে এলে পর্যটন শিল্পের উন্নয়ন হবে।

মন্ত্রী বলেন, মাইস ট্যুরিজমের জন্য বাংলাদেশ উত্তম স্থান। দেশের সরকারের নীতিও পর্যটনবান্ধব। নিজেদের প্রয়োজনে আমাদের কনভেনশন সিটি নির্মাণে এগিয়ে আসতে হবে।

একাত্তর টেলিভিশনের চিফ নিউজ এডিটর বায়েজীদ মিল্কী'র সভাপতিত্বে ফোরামে অন্যদের মধ্য উপস্থিত ছিলেন, বাংলাদেশ পযর্টন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আখতারুজ্জামান খান কবির, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েসন অব বাংলাদেশ (টোয়াব) এর প্রেসিডেন্ট তৌফিক উদ্দিন, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি অন স্পোর্টস ট্যুরিজমের চেয়ারম্যান কবীর উদ্দিন আহমেদ, সেমস গ্লোবালের ম্যানেজিং ডিরেক্টর মেহরুন এন ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/  ০১ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow