Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৫
ইসলামী বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবিরোধী কর্মসূচি পালিত
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ইসলামী বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবিরোধী কর্মসূচি পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবিরোধী র‌্যালি, আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা, নাটক, নৃত্যানুষ্ঠানসহ নানা কর্মসূচি পালিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশিত কর্মসূচির অংশ হিসেবে এসব কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারির নেতৃত্বে জঙ্গিবিরোধী র‌্যালি রেব হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগের সভাপতি ও সাতটি হলের প্রভোস্টের নেতৃত্বে পৃথক পৃথক র‌্যালি নিয়ে প্রায় আট হাজার শিক্ষার্থী এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি অংশ নেন। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ’ শীর্ষক এক আলোচনা সভায় র‌্যালিটি মিলিত হয়।

প্রো-ভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ইবি উপাচার্য। বিশেষ অতিথির ব্যক্তব্য দেন কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয় থিয়েটারের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ‘মৃতের জবানবন্দি’ শীর্ষক জঙ্গিবিরোধী নাটক মঞ্চায়িত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

এছাড়া বিভিন্ন বিভাগ পৃথকভাবে জঙ্গিবিরোধী আলোচনা সভা, নাটক, সঙ্গীতানুষ্ঠান এবং নৃত্যানুষ্ঠানের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

বিডি প্রতিদিন/ ০২ সেপ্টেম্বর ২০১৬/ ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow