Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:২৫
রেল শ্রমিকলীগের ‘জঙ্গি প্রতিরোধ কমিটি’ গঠন
১০১ সদস্যের চট্টগ্রাম বিভাগীয় কমিটি
সাইদুল ইসলাম, চট্টগ্রাম
রেল শ্রমিকলীগের ‘জঙ্গি প্রতিরোধ কমিটি’ গঠন

দেশব্যাপী চলমান জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, উগ্র মৌলবাদের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় ‘জঙ্গি প্রতিরোধ কমিটি’ করেছে রেলওয়ে শ্রমিকলীগ। ১০১ সদস্যের বিভাগীয় কমিটি ছাড়াও রেল শ্রমিকলীগের ১৬টি শাখার পৃথক কমিটিও গঠন করা হবে পর্যায়ক্রমে। রেলওয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলসহ সারা দেশের বিভিন্ন শাখায়ও এ প্রতিরোধ কমিটি গঠনের উদ্যোগ নিয়েছেন বলে জানান কেন্দ্রীয় নেতারা। ঢাকায় জঙ্গি হামলার পর থেকেই সারা দেশে রাজনৈতিক দলসহ বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে জঙ্গি প্রতিরোধ মিছিল-সমাবেশ ও মানববন্ধন অব্যাহত রয়েছে। করা হয়েছে জঙ্গি প্রতিরোধ কমিটিও।

এছাড়া চট্টগ্রাম বিভাগসহ রেলওয়েতে জঙ্গি বিরোধী মানববন্ধন ও সমাবেশের পাশাপাশি আজ শনিবার পূর্বাঞ্চল রেলওয়েসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময় ও সমাবেশ হয়েছে। এতে রেলের সম্পদ রক্ষার পাশাপাশি কঠোর নির্দেশনা ও নজরদারি রয়েছে বলে জানান পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) প্রকৌশলী মো. আবদুল হাই।

‘জঙ্গি প্রতিরোধ কমিটি’ চট্টগ্রাম বিভাগের প্রধান সমন্বয়কারী ও রেল শ্রমিক লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সিরাজুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বাংলাদেশ যখন অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই মানবতা বিরোধী একটি গোষ্ঠী বাংলাদেশের উন্নয়নে বাধা সৃষ্টি জন্য জঙ্গি হামলা করে নিরীহ মানুষকে হত্যা করছে। এ দেশে জঙ্গিদের ঠাঁই নেই। তিনি বলেন, চট্টগ্রাম বিভাগের ১৬টি শাখায়ও জঙ্গি প্রতিরোধ কমিটি গঠন করা হবে। এ নিয়ে কাজ চলছে দ্রুত গতিতে। প্রতিটি কমিটিতে প্রধান সমন্বয়কারীসহ সদস্য থাকবে ২১ জন।

শ্রমিক নেতা কামাল পারভেজ বাদল বলেন, শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিদের কঠোর হাতে দমন এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে জঙ্গি দমনে সজাগ দৃষ্টি ও জিরো টলারেন্স রয়েছে। এতে প্রতিটি মানুষের স্ব স্ব অবস্থান থেকেও জঙ্গি প্রতিরোধে ভূমিকা পালন করতে হবে। চট্টগ্রাম রেলস্টেশনসহ প্রতিটি স্টেশনে প্রশাসনের পাশাপাশি আমাদেরও কঠোর নজরদারী থাকবে।  

দলীয় সূত্রে জানা যায়, ১০১ সদস্যের রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিটি ছাড়াও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন, সিআরবি, পাহাড়তলী ওয়ার্কশপসহ ১৬টি শাখায় ‘জঙ্গি প্রতিরোধ কমিটি’ গঠন করা হবে। এ নিয়ে কাজ চলছে দ্রুত গতিতে। প্রতিটি কমিটিতে প্রধান সমন্বয়কারীসহ সদস্য থাকবেন ২১ জন। তারা রেলের গুরুত্বপূর্ণ স্থাপনাসহ বিভিন্ন স্থানেও নজরদারি থাকবে তাদের।

 

বিডি-প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow