Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১৬
জাবিতে আবারো শিক্ষার্থীকে পেটালো ছাত্রলীগ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
জাবিতে আবারো শিক্ষার্থীকে পেটালো ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) তিনদিনের ব্যবধানে আবারো সাধারণ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের ক্যাডার হিসেবে খ্যাত শামীম ওসমান গণি।  

আহত শিক্ষার্থী মো. শিমুল ইসলাম (নৃবিজ্ঞান বিভাগ, ৪৩ তম আবর্তন) শনিবার এই ঘটনার বিচার চেয়ে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।

অভিযোগপত্রে শিমুল ইসলাম উল্লেখ করেন, গত ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) জাবির আল বেরুণী হল সংলগ্ন পাশ্ববর্তী এলাকা ইসলামনগরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নেভি ব্লু রঙের একটি গাড়ি রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি রিকশাকে সজোরে ধাক্কা দিলে রিকশাওয়ালা ছিটকে পড়ে যান। ঘটনার সময় উপস্থিত শিমুল ইসলাম নিজেও আঘাতপ্রাপ্ত হন। এ সময় গাড়িতে চালকের আসনে ছিলেন শামীম ওসমান গণি (ইতিহাস বিভাগ, ৩৯ তম আবর্তন)। আঘাতপ্রাপ্ত শিমুল ইসলাম গাড়ির চালক কে ছিলেন তা জানতে চান। এতে ক্ষিপ্ত হয়ে শামীম ওসমান গাড়ি থেকে নেমে লাঠি দিয়ে তাকে আঘাত করেন এবং প্রাণনাশের হুমকি দেন।  

এদিকে, একের পর এক মারধরের ঘটনা ঘটালেও নিরব ভূমিকা পালন করে যাচ্ছে জাবি প্রশাসন। মারধরের বিষয়ে জানতে চাইলে শামীম ওসমান গণি বলেন, ‌'এটি ক্যাম্পাসের বাইরের ঘটনা। ক্যাম্পাসের বাইরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন হস্তক্ষেপ করতে পারে না। প্রশাসন যা ইচ্ছা করুক তাতে আমার কিছু যায় আসে না। ' 

এ বিষয়ে কি ধরণের পদক্ষেপ নেয়া হবে সে বিষয়ে আলোচনা চলছে বলে বাংলাদেশ প্রতিদিনকে জানান প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা।  

উল্লেখ্য, গত ২৯ আগস্ট শামীম ওসমান বঙ্গবন্ধু হলের এক জুনিয়র ছাত্রলীগ কর্মীকে বেধড়ক মারধর করেন এবং অস্ত্র দেখিয়ে প্রাণনাশের হুমকি দেন। এছাড়াও নারী অপহরণ, প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে ভয় দেখানোসহ নানাবিধ অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বিডি প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow