Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৫০
জঙ্গিদের কারণে মুসলমানরা অপমানিত হচ্ছে : রাবি উপাচার্য
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
জঙ্গিদের কারণে মুসলমানরা অপমানিত হচ্ছে : রাবি উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেছেন, ‘মুষ্টিমেয় কিছু বিপথগামী মানুষের কারণে মুসলমান হিসেবে পরিচয় দিতে পারছি না। এই বিপদগামী জঙ্গিদের কারণে বর্তমানে বিশ্বের মুসলমানরা অপমানিত হচ্ছে।

’ 

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে রাবির কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

রাবি প্রশাসন আয়োজিত এ আলোচনা সভায় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, কোনো মানুষ কোনো মানুষকে অন্যায়ভাবে ভয়ভীতি প্রদর্শন বা হত্যা করলে সে জান্নাতে স্থান পাবে না। জঙ্গিবাদ ও সন্ত্রাস এমন একটি সংকট যা সমাজকে কলুষিত করে, মানবিক ও সামাজিক মূল্যবোধের কাঠামোকে ধ্বংস করে বিশ্ব শান্তিকে বিনষ্ট করে। জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির সঙ্গে পাল্লা দিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের ধরণ ও প্রযুক্তিগত পরিবর্তন হয়েছে। একে প্রতিরোধের জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা ও দেশপ্রেম।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ। এছাড়া ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহা. বারকুল্লাহ বিন-দূর ইসলামের দৃষ্টিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রসঙ্গে আলোচনা করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেয়।

বিডি প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow