Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৩৮
ম্যাটস কোর্স চালুসহ স্বাস্থ্যসেবায় চসিকের নানা উদ্যোগ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
ম্যাটস কোর্স চালুসহ স্বাস্থ্যসেবায় চসিকের নানা উদ্যোগ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে ম্যাটস কোর্স চালুসহ নগরবাসীর স্বাস্থ্যসেবায় নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাছাড়া গত এক বছরে মাতৃসদন, জেনারেল হাসপাতাল, নগর স্বাস্থ্য কেন্দ্র, ইপিআই, হোমিওপ্যাথিসহ চসিক পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রগুলো থেকে মোট ১০ লক্ষ ২০ হাজার ৮০৬ জন রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছে।

রবিবার বিকেলে নগর ভবনের কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পাওয়ার পয়েন্টের মাধ্যমে এসব তথ্য সচিত্র তুলে ধরেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, সদস্য কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, গোলাম মোহাম্মদ জোবায়ের, সৈয়দা কাশপিয়া নাহরিন, ফারহানা জাবেদ, জেসমিন পারভীন জেসী, সদস্য সচিব প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, সিনিয়র কনসালটেন্ট, ডা. নাসিম ভুঁইয়া, ডা. আর পি আসিফ খান, ডা. আশিষ মুখার্জি, ডা. ইমাম হোসেন রানা, ডা. তপন চক্রবর্তী, ডা. তৌহিদুল আনোয়ার, ডা. সুমন তালুকদার, ডা. রফিকুল আলম প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে চালু করা হয়েছে ম্যাটস (মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল) কোর্স, চালুর অপেক্ষায় আছে ম্যাটস বিএসসি কোর্স, চসিক জেনারেল হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীত করে পূর্ণাঙ্গ হাসপাতালে পরিণত করা হয়েছে, চালু করা হয়েছে দন্ত বহিঃর্বিভাগ, প্রতিবন্ধী কর্ণার, লালদিঘী মাঠে প্রথমবারের মত আয়োজিত হয় স্বাস্থ্যমেলা, প্রণয়ন করা হচ্ছে স্বাস্থ্য নীতিমালা, চালুর অপেক্ষায় আছে চক্ষু ও বার্ণ ইউনিট, জুনিয়র মিডওয়াইফারি কোর্সকে ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্স হিসেবে চালুর কার্যক্রম প্রক্রিয়াধীন এবং ডা. জাকির হোসেন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে চালু করা হবে বিএইচএমএস ডিগ্রী।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow