Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৫৮
সাভারে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, আহত ২০
নাজমুল হুদা, সাভার:
সাভারে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, আহত ২০

রাজধানীর মিরপুর থেকে সাভারের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসে হামলা চালিয়ে যাত্রীদের সর্বস্ব লুটে নিয়েছে ডাকাতরা। এসময় ডাকাতদের ধারালো অস্ত্রের কোপে ও পিটুনিতে আহত হয়েছেন বাসের অন্তত ২০ যাত্রী।

আহতদের উদ্ধার করে সাভারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত বাস যাত্রীরা জানায়, সোমবার ভোর ৫টার দিকে ঢাকা ব (১১,০১,০১) পাবনা ঢাকা নামের রাজদুত পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস মিরপুর ইস্টার্ন হাউজিং থেকে আব্দুল্লাহপুর হয়ে সাভারের উদ্দেশ্যে রওয়ানা দেয়। এসময় যাত্রীরা মিরপুরসহ রাজধানীর বিভিন্ন স্থানে যে যার গন্তব্যে আসার জন্য বাসে ওঠেন। পরে বাসটি বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার তুরাগ এলাকায় পৌঁছলে বাসে থাকা যাত্রীবেশী ডাকাতরা যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে ছিটের সাথে হাত পা বেধে নগদ টাকা মোবাইল ফোনসহ কয়েক লক্ষ টাকার মালামাল লুটপাট করে বাসটি ঢাকা আরিচা মহাসড়কের সাভারের উলাইল বাসস্ট্যান্ডে রেখে ড্রাইভারসহ ডাকাতরা পালিয়ে যায়।

পরে স্থানীয়রা ওই বাসের ভিতরে যাত্রীদের আত্মচিৎকার শুনে সাভার মডেল থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের হাত পা খুলে আহত অবস্থায় উদ্ধার করে সাভারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। তবে এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত জড়িত কাউকে আটক করতে পারেনি।

ওই বাসের যাত্রী মাছ ব্যবসায়ী মিরাজ উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা ১২ জন মাছ ব্যবসায়ী বাড়িতে যাচ্ছিলাম, কিন্তু বাসে চালকও হেলপার ও কয়েকজন ডাকাত আমাদের উপর হামলা চালায় এবং হাত পা বেঁধে ফেলে। এরপর টাকা পয়সা ও মোবাইল ফোনসহ ঈদের জন্য ছেলে ও মেয়ের নতুন জামাকাপড়সহ সব মালামাল নিয়ে যায়।

এব্যাপারে আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসিনুল কাদির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আহতদের উদ্ধার করে মেডিকেল ভর্তি করা হয়েছে। এছাড়াও আশে পাশে গামের্ন্টস কারখানার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তদন্ত করে ডাকাতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

বিডি-প্রতিদিন/০৫ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow