Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৯
এসপি বাবুল আকতারকে অব্যাহতি
অনলাইন ডেস্ক
এসপি বাবুল আকতারকে অব্যাহতি


আলোচিত পুলিশ সুপার (এসপি) বাবুল আকতারকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাবুলের আবেদনেই তাকে চাকরি থেকে অব‌্যাহতি দেওয়া হয়েছে বলে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, “২৪তম বিসিএস (পুলিশ) ক‌্যাডারে যোগদানকৃত বাবুল আক্তার অতিরিক্ত পুলিশ কমিশনার, সিএমপি (বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এবং পুলিশ সদর দপ্তরে সংযুক্ত) কে তার আবেদনের প্রেক্ষিতে চাকরি থেকে অব‌্যাহতি প্রদান করা হল। ”

চট্টগ্রাম থেকে ঢাকায় পুলিশ সদর দফতরে বদলি হয়ে আসার দুই দিন পর গত ৫ জুন সকালে চট্টগ্রামে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন বাবুলের স্ত্রী মাহমুদা খানম মিতু। দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরই মধ্যে জিজ্ঞাসাবাদের কথা বলে গত ২৪ জুন গভীর রাতে রাজধানীর খিলগাঁওয়ের ভূঁইয়াপাড়ার শ্বশুরবাড়ি থেকে বাবুলকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। এরপর মিতু হত্যা নিয়ে নানা গুঞ্জন ছড়ায়।  

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গত ১৪ অগাস্ট জানান, বাবুলের নিজের লেখা পদত‌্যাগপত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এসেছে। এরপর আজ মঙ্গলবার তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


বিডি-প্রতিদিন/০৬ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow