Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩০
ঢাকা দক্ষিণের কাউন্সিলর হাবু বরখাস্ত
অনলাইন ডেস্ক
ঢাকা দক্ষিণের কাউন্সিলর হাবু বরখাস্ত

রাজধানীর সায়েদাবাদ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে বাধা দেয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫১ নম্বর ওয়ার্ডের (মিরহাজীর বাগ-দোলাইরপাড়) কাউন্সিলর কাজী হাবিবুর রহমান হাবুকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ বিষয়ে গত মঙ্গলবার মন্ত্রণালয়ের উপসচিব খলিল আহমদের স্বাক্ষরে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গত ১ সেপ্টেম্বর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের নিচে বিদ্যমান ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করার জন্য সিটি করপোরেশন উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে। এ সময় কাজী হাবিবুর রহমান হাবু ট্রাক চালক ও শ্রমিকদের উস্কানি দিয়ে উচ্ছেদ কার্যক্রমে বাধা প্রদান করেন এবং রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দেন। এ ছাড়া তিনি দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে শারিরীকভাবেও লাঞ্ছিত করেন বলে অভিযোগ করা হয়।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, কাজী হাবিবুর রহমান হাবু জনপ্রতিনিধি হিসেবে সিটি করপোরেশনের সম্পত্তি রক্ষা ও যানজটমুক্ত নগরী গড়ায় ভূমিকা না রেখে, জনস্বার্থের বিরুদ্ধে কাজ করেছেন। অবৈধ ট্রাক স্ট্যান্ডটি অপসারণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ইতোপূর্বে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন একাধিকবার অনুরোধ জানালেও তিনি (হাবু) কোনো পদক্ষেপ নেননি।

প্রজ্ঞাপনে বলা হয়, এ ধরনের অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ধারা ১৩-এর উপধারা (ঘ) অনুযায়ী অপসারণযোগ্য অপরাধ। সেহেতু আইনের ১২ এর উপধারা (১)-এ প্রদত্ত ক্ষমতাবলে কাজী হাবিবুর রহমান হাবুকে সাময়িক বরখাস্ত করা হলো।

বিডি প্রতিদিন/ ০৭ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow