Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১০
রংপুরে শিশু হত্যায় বাবা-মায়ের মৃত্যুদণ্ড
নিজস্ব প্রতিবেদক, রংপুর
রংপুরে শিশু হত্যায় বাবা-মায়ের মৃত্যুদণ্ড

রংপুরে নয় বছর আগে শিশু কন্যাকে হত্যা মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন: পীরগঞ্জ উপজেলার কাফ্রিখাল শিমুলতলা লাকার আবু তাহের (৩২) ও তার দ্বিতীয় স্ত্রী লাবণী বেগম (২০)।  

মামলার বরাত দিয়ে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) ফারুক মোহাম্মদ রেয়াজুল করিম বলেন, পারিবারিক কলহের জেরে আবু তাহের ও তার দ্বিতীয় স্ত্রী লাবণী বেগম পরিকল্পিতভাবে প্রথম স্ত্রীর সাত বছরের মেয়ে তাজমিনা খাতুনকে ২০০৭ সালের ১৩ ডিসেম্বর রাত সাড়ে আটটায় নিজবাড়িতে গলাটিপে হত্যা করেন।

পরদিন নিহতের মামা সাদেকুল ইসলাম বাদি হয়ে আবু তাহের ও লাবণীকে আসামি করে পীরগঞ্জ থানায় হত্যা মামলা করেন। পরে আবু তাহের আদালতে তার দ্বিতীয় স্ত্রী মিলে মেয়ে তাজমিনাকে গলাটিপে হত্যার কথা স্বীকার করেন।   

অতিরিক্ত পিপি ফারুক জানান, হত্যাকাণ্ডের পর থেকে লাবণী বেগম পলাতক। আবু তাহেরকে পুলিশ গ্রেফতার করলেও পরে জামিনে বের হয়ে তিনিও পলাতক রয়েছেন।  

২০০৮ সালের ২৮ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার এসআই তৌহিদুল ইসলাম দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন বলে জানান তিনি।  

 

বিডি-প্রতিদিন/ ০৮ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow