Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:০০
কোরবানীর বর্জ্য ব্যবস্থাপনায় রাসিকের কন্ট্রোল রুম
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
কোরবানীর বর্জ্য ব্যবস্থাপনায় রাসিকের কন্ট্রোল রুম

কোরবানীর বর্জ্য দ্রুত অপসারণের ক্ষেত্রে যে কোনো ধরনের সমস্যা দূর করতে ঈদের দিন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হবে।

এই কন্ট্রোল রুম ঈদের দিন বিকেল ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকবে।

বর্জ্য ব্যবস্থাপনায় কোথাও কোনো সমস্যা হলে তা দ্রুত সমাধান করবে কন্ট্রোল রুমে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। ফলে ঈদের দিন রাত ২টার মধ্যেই শহরের বর্জ্য অপসারণ সম্ভব হবে।

বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীম।

তিনি বলেন, গত বছর রাত ২টার মধ্যেই কোরবানীর বর্জ্য অপসারণ করেছিল রাসিক। এবারো সেই লক্ষ্যে কাজ করা হবে। আর এ জন্যই খোলা হচ্ছে কন্ট্রোল রুম। এই কন্ট্রোল রুমে রাসিকের চারজন কর্মকর্তা দায়িত্বে থাকবেন। ঈদের আগেই নগরবাসীর কাছে তাদের মোবাইল নম্বর পৌঁছে দেওয়া হবে।

মেয়র জানান, রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে কোরবানীর পশু জবাই করার জন্য এবার ২৫৪টি স্থান নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত স্থানেই পশু কোরবানি করার জন্য নগরবাসীকে আহ্বান জানানো হচ্ছে। নগরবাসীকে সচেতন করতে কেবল লাইনে তথ্যচিত্র প্রচার করা হচ্ছে। এসএমএস পাঠানো হচ্ছে তাদের মুঠোফোনেও।

সংবাদ সম্মেলনে রাসিকের প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান টুলু, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, রাসিকের অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মুস্তাক হোসেন রতন, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মাহবুবুর রহমানসহ কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ ০৮ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow