Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১২
'কর্ণফুলী টানেলের উদ্বোধন অক্টোবরে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'কর্ণফুলী টানেলের উদ্বোধন অক্টোবরে'

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী অক্টোবরে কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও চিনের প্রধানমন্ত্রী যৌথভাবে কর্ণফুলী টানেল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে কাজের শুভ সূচনা হবে।

বৃহস্পতিবার দুপুরে নগরীর সিটি গেইট এলাকায় মহাসড়কে বিআরটিএ'র চলমান ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে এসে সংবাদিকদের একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, একটি প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন সংস্থার সম্পৃক্ততা থাকে। পরে আবার জটিলতাও দেখা দেয়। তাই টানেল নির্মাণ করতে গিয়ে যাতে কোন সংস্থার সঙ্গে যাতে সমস্যা না থাকে সেজন্য সমন্বয় সভা করা হয়েছে। ওই সভায় নৌ-বাহিনীর প্রধান, চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান, সিডিএ চেয়ারম্যানসহ অন্যান্য সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, চিনের প্রধানমন্ত্রী হয়তো চট্টগ্রাম না এসে ঢাকা থেকে ভিডিও কনফান্সের মাধ্যমেও কাজের উদ্বোধন করতে পারেন। তিনি ১০ থেকে ১৫ অক্টোরের মধ্যে আসতে পারেন।  

মন্ত্রী বলেন, জিটুজি ভিত্তিতে কর্ণফুলী টানেল নির্মাণ হচ্ছে। ৯ হাজার কোটি টাকার মধ্যে ৬ হাজার কোটি টাকা ঋণ দেবে চীন সরকার। এ মাসেই ঋণ চুক্তি হবে। ২০১৯ সালের মধ্যে নির্মাণ কাজ শেষ করার সম্ভাবনা আছে।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, সড়কে শৃঙ্খলা না থাকায় যানজট সৃষ্টি হয়। আমাদের ধৈর্য্য কম। তাই একটু দেরি হলেই উল্টোদিক দিয়ে চলাচল করে। এই মানসিকতার পরিবর্তন করতে হবে। আর এটা রাতারাতি করা সম্ভব নয়। ফলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই এখন বড় চ্যালেঞ্জ।

বিডি প্রতিদিন/ ০৮ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow