Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩২
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৩
নিহতদের ২০ হাজার টাকা করে অনুদান
অনলাইন ডেস্ক
নিহতদের ২০ হাজার টাকা করে অনুদান
ছবি: সংগৃহীত

টঙ্গীর বিসিক শিল্প নগরী এলাকায় ট্যাম্পাকো কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত প্রত্যেকের পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা অনুদানের ঘোষণা দিয়েছে গাজীপুর জেলা প্রশাসন। শনিবার দুপুরে জেলা প্রশাসক এসএম আলম এ ঘোষণা দেন।

তিনি বলেন, 'জেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ দাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার এবং আহতদের ১০ হাজার টাকা করে দেয়া হবে। ' 

উল্লেখ্য, শনিবার ভোর ৬টার দিকে কারখানায় বয়লার বিস্ফোরণ থেকে সৃষ্ট ভয়াবহ আগুনে এখন পর্যন্ত ২২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে শতাধিক শ্রমিক।  

নিহতদের মধ্যে ১৮ জনের নাম পাওয়া গেছে। এরা হলেন- ঢামেকে ওহেদুজ্জামান (৪০), অজ্ঞাত নারী (৩০), দেলোয়ার হোসেন (৩৫) ও আনোয়ার হোসেন (২৫), সুলায়মান (৩০), ইদ্রিস (৪০), আবদুল হান্নান (৬৫), আল মামুন (৪০), শঙ্কর সরকার (২৫), জাহাঙ্গীর আলম (৫০), সুভাস চন্দ্র (৪০), রফিকুল ইসলাম (২৮), রেদোয়ান (৩৫), জয়নুল (৩৭), আনোয়ার (৪০), প্রকৌশলী আনিসুর রহমান (৪০), রাজেশ (২২) ও রাশেদের (২৮) লাশ রয়েছে।  

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আখতারুজ্জামান জানান, ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এদিকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে জানা গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা রয়েছে।  


বিডি প্রতিদিন/১০ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১৫

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow