Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৪
বেড়েছে শিশুপার্কের টিকিটের দাম
অনলাইন ডেস্ক
বেড়েছে শিশুপার্কের টিকিটের দাম
ফাইল ছবি

শাহবাগের কেন্দ্রীয় শহীদ জিয়া শিশুপার্কের টিকিটের মূল্য বাড়ানো হয়েছে। ৩৭ বছর পর এই প্রথমবারের মত প্রবেশ মূল্য এবং রাইড প্রতি টিকিটের দাম বাড়ানো হয়েছে।

প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রবেশ মূল্যে ৮ টাকা ও বিভিন্ন রাইডের টিকিটের দাম ৬ টাকা থাকলেও গত জুন মাস থেকে প্রবেশ মূল্য ১৫ টাকা ও রাইড প্রতি টিকিটের দাম বাড়িয়ে ১০ টাকা করা হয়েছে।  

শিশুপার্কের এক টিকিট বিক্রেতা জানান, জুন মাস থেকে টিকিটের দাম বাড়লেও এখনও নতুন দামের টিকিট ছাপা শুরু হয়নি। আগাম লাখ লাখ টিকিট ছাপায় ২০১৭ সালের আগে নতুন টিকিট ছাপা সম্ভব হবে না। তাই পুরনো টিকিটের ওপর সিল মেরে নতুন দাম ১৫ টাকা ও ১০ টাকা লিখে দিচ্ছেন।  

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৭৯ সালে প্রায় ১৫ একর জমির ওপর শিশুপার্ক প্রতিষ্ঠিত হয়। নাগরদোলা, বিমানসহ ডজনখানেক খেলনার রাইড রয়েছে এখানে।  

শিশুপার্কটি সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত (এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত) বিকেল ৩টা থেকে রাত ৮টা এবং (অক্টোবর থেকে মার্চ) পর্যন্ত দুপুর ২টা থেকে রাত ৭টা পর্যন্ত খোলা থাকে। এছাড়া শুক্রবার দুপুর আড়াইটা থেকে সাড়ে ৭টা পর্যন্ত খোলা থাকে। এছাড়া বুধবার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে প্রবেশ এবং রাইড ভ্রমনের ব্যবস্থা রয়েছে।


বিডি প্রতিদিন/১০ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-২৩

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow