Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩৪
"চিলড্রেন ফটোগ্রাফি কনটেস্ট ২০১৬"
অনলাইন ডেস্ক

"HTF-Helping our future leaders to achieve their dream" এই মন্ত্রে উজ্জীবিত হয়ে ৫ তরুণ সহপাঠী ২০১৪ সালের ২৫ জুন শুরু করে তাদের পথচলা। পথচলার উদ্দেশ্য ছিল সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানো এবং সমাজের অগ্রগতি। বিভিন্ন দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইভেন্ট করলেও এবার তাদের পথচলায় এসেছে ব্যতিক্রম কিছু।

প্রায় ১০০ স্কুল কলেজ পড়ুয়াদের নিয়ে 'HTF Children Photography contest 2016' ছবি প্রদর্শনীর ইভেন্ট এর আয়োজন করে বিশ্ব সাহিত্য কেন্দ্রে। এই ইভেন্টের উদ্দেশ্য হচ্ছে শিশু কিশোরদের ছোট প্রতিভা গুলো বিকাশ করা। অনেক কঠিন বিচারের পর দুই বিচারক নাফিস আমিন ও রনি রহমান ৫০ টি ছবিকে মনোনয়ন দেয়।

অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি পাবনা বিজ্ঞান ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় এর ভূগোল ও পরিবেশের সহকারী অধ্যাপক ড.মোহাম্মদ নাজমুল ইসলাম। স্বাগত বক্তব্যের পর ছবি প্রদর্শন করেন।

১ম দিনে দর্শকের আগমন ছিলো দেখার মতো। দর্শকরা কলেজ পড়ুয়া ছাত্রদের কাজ দেখে অভিভূত, সেটাই মন্তব্য করেন এক দর্শক। HTF এর সভাপতি সাইফুল্লাহ খালেদ বলেন,"আমি ফেসবুক ইভেন্ট এ এতো সাড়া পাবো ভাবিনি। ব্যক্তিগত ভাবে আমাকে অনেকে শুভেচ্ছা জানিয়েছে। আমিও সেচ্ছাসেবকদের অকান্ত পরিশ্রম দেখে অভিভূত। "

৩ দিন ব্যাপী চলবে এই ইভেন্ট। আগামীকাল দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে ছবি প্রদর্শনী। HTF সভাপতি সবাইকে ছবি দেখার নিমন্ত্রণ জানিয়েছেন।

৬ এবং ৭ তারিখ প্রদর্শনী চলবে। ৮ তারিখ প্রদর্শনীর পাশাপাশি প্রতিযোগীতা অর্থাত ছবির বিচার কাজ হবে। ৮ তারিখ বিকেল ৩ টা থেকে ফটোগ্রাফি সম্পর্কে ওয়ার্কশপ হবে এবং সব শেষে ছোট্ট কালচারাল প্রোগ্রাম সহ পুরষ্কার বিতরণের মাধ্যমে ইভেন্টের সমাপ্তি ঘোষণা করা হবে।

ওয়ার্কশপের মধ্যে রয়েছেঃ 

1. Workshop on #Basic_photography [Nafis Ameen]

2. Workshop on #Photography_for_good_cause [H Al Banna]

পুরষ্কারে যা থাকছে....

◇ মোবাইল ফটোগ্রাফি: মোট ছয়জন পুরস্কৃত হবেন (সিনিয়র ও জুনিয়র মিলে), ক্রেস্ট, সার্টিফিকেট, টিশার্ট (ছয়জন)

◇ ডিএসএলআর ফটোগ্রাফি: মোট ছয়জন পুরস্কৃত হবেন (সিনিয়র ও জুনিয়র মিলে), ক্রেস্ট, সার্টিফিকেট, টিশার্ট (ছয়জন) 

আর প্রত্যেক সিলেক্ট হওয়া ফটোগ্রাফারদের জন্য থাকছে সার্টিফিকেট, টিশার্ট 

পুরস্কার বিতরণীতে উপস্থিত থাকবেন হেল্প দা ফিউচার (HTF) এর চেয়ারম্যান জনাব মোহাম্মাদ ইদ্রিস, অতিথি হিসেবে থাকবেন ইভেন্টের মিডিয়া পার্টনার অহনিশ ফিল্মস এর সিইও জনাব এইস আল বান্না, ইভেন্টের বিচারক হিসেবে থাকবেন ফটোগ্রাফার নাফিস আমিন ও রনি রহমান এবং থাকবেন ইভেন্ট পরিচালক সাইফুল্লাহ খালেদ।  

সুষ্ঠু, সুন্দরভাবে ইভেন্ট যেনো সম্পন্ন হয় সে আশা ব্যক্ত করেন দর্শক ও HTF এর আয়োজকরা।

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow