Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০২:১৮
টঙ্গীর সেই কারখানার আগুন এখনও জ্বলছে
অনলাইন ডেস্ক
টঙ্গীর সেই কারখানার আগুন এখনও জ্বলছে
ছবি: সংগৃহীত

টঙ্গী বিসিক শিল্প নগরীর ট্যাম্পাকো কারখানায় আগুন নিন্ত্রয়ণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। পাঁচতলা ওই কারখানা ভবনে এখনও আগুন জ্বলছে।

আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৬টি ইউনিট।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল মোশারফ হোসেন সাংবাদিকদের বলেন, ‘সকাল থেকে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কাজ করে যাচ্ছে। তবে আশপাশের ভবনগুলোকে রক্ষা করতে আমরা ডিফেন্সিভ মেথড ফলো করছি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৬টি ইউনিটের সঙ্গে তিনটি লাইটিং ইউনিটও কাজ করছে বলেও তিনি জানান।

মোশারফ হোসেন বলেন, ‘কারখানার চারটি ভবনেই আগুন লেগেছিল। এর মধ্যে তিনটির আগুন আমাদের নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। পাঁচ তলার একটি ভবনের আগুন আমাদের নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। ’

চতুর্থ ভবনের আগুন নেভাতে কিছুটা বেগ পেতে হচ্ছে জানিয়ে তিনি বলেন, সেখানে থাকা দাহ্য পদার্থ জ্বলে উঠছে, অথচ পানি দিতে পারছি না। কারণ সেখানে পানির গাড়ি মোতায়নের কোনো জায়গা নেই। সারা বিকাল অনেক চেষ্টা করেও পানি ছিটানো যায়নি।

শনিবার ভোর ছয়টার দিকে কারখানায় বিকট শব্দে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। নিহতদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার।

বিডি-প্রতিদিন/১০ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow