Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৫১
রাজশাহীতে অপহৃত স্কুলছাত্র জিসাদকে উদ্ধার, গ্রেফতার ৭
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহীতে অপহৃত স্কুলছাত্র জিসাদকে উদ্ধার, গ্রেফতার ৭

রাজশাহীতে অপহৃত এক স্কুলছাত্রকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণকারী চক্রের এক নারীসহ ৭ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার সকাল ১০টার দিকে রাজশাহী মহানগরীর টি-বাঁধ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে রাতে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন নগরীর হেতেমখাঁ এলাকার সোহাগ খন্দকার (২৬), ভদ্রা এলাকার ইমাম মেহেদী (২৩), নওদাপাড়া এলাকার আলী হোসেন (১৮), ভদ্রা হাজোরমোড় এলাকার ফাইসালুর জামান তুষার (১৯), শালবাগান এলাকার বৃষ্টি আক্তার নুপুর (২০) ও নওগাঁর মান্দা উপজেলার গোসাইল গ্রামের সুমন আলী (২২)।

আর উদ্ধারকৃত স্কুলছাত্রের নাম আরাফাতুল ইসলাম জিসাদ (১৬)। সে জেলার চারঘাট উপজেলার হলিদাগাছি গ্রামের আনারুল ইসলামের ছেলে। নগরীর একটি স্কুলে দশম শ্রেণিতে পড়াশোনা করে জিসাদ। নগরীর আরডিএ মার্কেট সংলগ্ন একটি ছাত্রাবাসে থাকত সে।

র‌্যাব জানায়, গত ৩ সেপ্টেম্বর আবদুর রহমান ওরফে মৃদুল নামে অপহরণকারী চক্রের এক সদস্যসহ সোহাগ খন্দকার ও ইমাম মেহেদী বাইরে ঘুরতে যাওয়ার নাম করে স্কুলছাত্র জিসাদকে নগরীর উপকণ্ঠ কাটাখালি এলাকায় নিয়ে যায়। সেখানে আগে থেকেই আলী হোসেন, ফাইসালুর জামান তুষার, সোহেল রানা, সুমন আলী ও বৃষ্টি আক্তার নুপুর অবস্থান করছিলো। তারা সেখানে জিসাদকে আটকে রাখে।

পরে ওই দিন রাতে তারা জিসাদের মোবাইল থেকে তার বাবাকে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে জিসাদকে হত্যারও হুমকি দেয় তারা। ছেলের প্রাণ বাঁচাতে অপহরণকারীদের কাছে বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা পাঠান তার বাবা।

এরপর জিসাদের বাবা এ বিষয়ে র‌্যাবের কাছে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে র‌্যাব-৫ এর রাজশাহী রেলওয়ে কলোনি ক্যাম্পের একটি অপারেশন দল শনিবার সকালে নগরীর টি-বাঁধ এলাকায় অভিযান চালায়। এ সময় অপহরণকারী চক্রের সাত সদস্যকে গ্রেফতার করা হয়। আর উদ্ধার করা হয় অপহৃত স্কুলছাত্র জিসাদকে।

র‌্যাব জানিয়েছে, অপহরণকারী চক্রের মোট আট সদস্যর মধ্যে সাতজনকেই গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে দুটি স্টিলের চাপাতি ও ৭টি মোবাইল সেট জব্দ করা হয়েছে। অপহরণকারী চক্রের অন্যতম সদস্য পলাতক আবদুর রহমান মৃদুলকেও গ্রেফতারের চেষ্টা চলছে। আর গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/১০ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow