Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৭
‌'যাদের গাফিলতিতে টঙ্গীতে আগুন তারা শাস্তি পাবে'
অনলাইন ডেস্ক
‌'যাদের গাফিলতিতে টঙ্গীতে আগুন তারা শাস্তি পাবে'

গাজীপুরের টঙ্গী বিসিক এলাকার ট্যাম্পাকো ফয়েলস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় যাদের গাফিলতি থাকবে, তারা যে প্রতিষ্ঠান বা সংস্থারই হোক না কেন শাস্তি পাবেই বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

টঙ্গীর বিসিক শিল্পনগরীতে বিস্ফোরণের পর আগুনে ক্ষতিগ্রস্ত ট্যাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানা আজ রোববার সকালে পরিদর্শনে এসে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, টঙ্গীর ট্যাম্পাকো কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা সবাই মর্মাহত, শোকাহত। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সবাই এ ব্যাপারে শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। শ্রম মন্ত্রণালয় থেকে আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে।
 
তিনি বলেন, শিল্প মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করে আমরা দেখব ঘটনা কেন ঘটল। আমরা চাই এ ধরনের ঘটনা ভবিষ্যতে আর না ঘটুক। তার জন্য তদন্তসাপেক্ষ পরিপূর্ণ ব্যবস্থা সর্বক্ষেত্রে নেওয়ার চেষ্টা করব।

আমু বলেন, আমরা শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে নির্দেশ দিয়েছি যেন সমস্ত শিল্পনগরীতে এ ধরনের তদন্ত করা হোক। দেখা হোক কোথাও কোনো লিকেজ আছে কিনা? বৈদ্যুতিক শর্টসার্কিট আছে কিনা? বয়লার নষ্ট হওয়ার সম্ভাবনা আছে কিনা? মেয়াদ উত্তীর্ণ কোনো বয়লার চালু আছে কিনা? থাকলে সেগুলো বন্ধ করার ব্যবস্থা করে দেখার জন্য বলা হয়েছে।

পরিদর্শনকালে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূইয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ ১১ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow