Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৯
আপডেট :
চক্ষু বিভাগ চালু করলো চসিক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চক্ষু বিভাগ চালু করলো চসিক

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত জেনারেল হাসপাতালে এবার চালু হলো চক্ষু বহির্বিভাগ। রবিবার বিকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন এটি উদ্বোধন করেন। উদ্বোধন শেষে মেয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন চসিক শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের কনসালটেন্ট ডা. প্রীতি বড়–য়া, ইনচার্জ ডা. আশীষ কুমার মুখার্জী, ডা. আরপি আসিফ খান, ডা. রহিমা খাতুন, ডা. রাশেদুল ইসলাম, ডা. দীপা ত্রিপুরা, ডা. নিবেদিতা পাল, হোসনে আরা, ডা. সুশান্ত বড়ুয়া প্রমুখ।  

আ জ ম নাছির উদ্দীন বলেন, জেনারেল হাসপাতালকে উন্নতমানের আধুনিক পূর্ণাঙ্গ হাসপাতালে উন্নয়নের লক্ষ্যে চক্ষু বিভাগ চালু করা হয়েছে। ডাক্তার নিয়োগ সাপেক্ষে এ হাসপাতালে বার্ণ ইউনিট চালু করা হবে। তাছাড়া গত ১২ এপ্রিল এখানে দন্ত বহির্বিভাগ চালু করা হয়েছে। এর মাধ্যমে শতভাগ নাগরিক প্রত্যাশা পূরণ এবং স্বাস্থ্য সেবা পাওয়ার অধিকার নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হচ্ছে। নিঃস্ব, হতদরিদ্র, নিম্নআয়ের জনগোষ্ঠী সুলভ মূল্যে এখান থেকে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন।

চিকিৎসকদের তিনি বলেন, চিকিৎসক ও কর্মরত নার্সদের আচার-আচারণ, কর্তব্য অবহেলার কারণে কারও সেবা বঞ্চিত হওয়ার অভিযোগ আসলে কাউকেই ছাড় দেওয়া হবে না। বিষয়টি ডাক্তারদের স্মরণে রাখতে হবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow