Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪২
ছাত্রলীগ নেতাকে স্বাগত জানাতে মহড়া, নাকাল সাধারণ মানুষ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
ছাত্রলীগ নেতাকে স্বাগত জানাতে মহড়া, নাকাল সাধারণ মানুষ

মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমউদ্দিনকে স্বাগত জানানোকে কেন্দ্র করে বরিশাল বিমান বন্দরে যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে। এছাড়া ঢাকা-বরিশাল মহাসড়কে ৩ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয় যানজট।

ছাত্রলীগ নেতা রেজাউল ইসলাম রেজা হত্যা মামলার অভিযোগপত্র থেকে নাম বাদ পড়ার পর আত্মগোপন থেকে রবিবার প্রথম প্রকাশ্যে বরিশালে ফেরেন জসিম উদ্দিন।

বিমান বন্দরের একাধিক যাত্রী জানান, রবিবার দুপুর পৌনে ৩টায় ইউএস বাংলার নির্ধারিত ফ্লাইট বরিশাল বিমান বন্দরে অবতরণ করে। ওই বিমানের যাত্রী ছিলেন মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন। একই বিমানের যাত্রী ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমুসহ ৫/৬ জন ভিআইপি ব্যক্তি। জসিমকে স্বাগত জানাতে প্রায় দুইশ' মোটরসাইকেল এবং ৮/১০টি মাইক্রোবাসে তার সমর্থকরা আগেই বিমান বন্দরে অবস্থান নেয়। ইউএস বাংলার বিমান অবতরণের আগে থেকেই বিমান বন্দরের কার পার্কিং জোনে বিক্ষিপ্তভাবে মোটরসাইকেল ও মাইক্রোবাস রাখায় সেখানে সাধারণ যাত্রীরা তাদের নিজস্ব পরিবহন রাখতে পারেননি।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বিমান বন্দর ত্যাগ করার পর পরই জসিম উদ্দিন বেরিয়ে এলে তাকে স্বাগত জানানো নিয়ে সেখানে বিচ্ছৃংখল পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে গোটা পার্কিং জোন এবং বিমান বন্দর থেকে বের হওয়ার সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। ভিআইপি যাত্রীরা ভেতরে আটকা পড়েন। ১৫/২০ মিনিট পর মোটর শোভাযাত্রা করে জসিমকে নিয়ে নগরীর দিকে রওনা হন তার সমর্থকরা। মোটরসাইকেল ও মাইক্রোবাসের শোভাযাত্রার ফলে বিমান বন্দর থেকে গড়িয়ারপাড় মোড় পর্যন্ত মহাসড়কের তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ভিআইপি যাত্রীদের গাড়িও আটকা পড়ে যানজটের মধ্যে।

অনেক যাত্রী তিক্ত পরিস্থিতিতে সাংবাদিকদের বলেন, নগর ছাত্রলীগের একজন নেতাকে সংবর্ধিত করতেই যদি এমন জনভোগান্তির সৃষ্টি হয় তাহলে সাংসদ-মন্ত্রীদের ক্ষেত্রে কী ঘটে তা সহজেই অনুমেয়। শক্তি প্রদর্শনের জন্য এ ধরণের অসুস্থ রাজনৈতিক সংস্কৃৃতি এখন সাধারণ মানুষ আর সহজভাবে মেনে নেয় না।

মোটর সাইকেলের বহর নিয়ে বিকেলে নগরীর সদর রোডে প্রবেশ করে জসিম ও তার সমর্থকরা। এতে ব্যস্ততম সদর রোডেও যানজটের সৃষ্টি হয়। পরে সোহেল চত্বরের দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফজালুল করিম, মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন এবং সাধারণ সম্পাদক অসিম দেওয়ান।

সমাবেশ শেষে মোটরসাইকেলের বহর নিয়ে নগরীর আলেকান্দা নূরিয়া স্কুল এলাকায় সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজের বাসায় যান জসিম।

এদিকে জসিমের বরিশাল আগমনের প্রতিবাদে রাতে নগরীতে বিক্ষোভ করে সাদিক আবদুল্লাহ'র অনুসারী ছাত্রলীগ নেতা-কমীরা।

গত ২৭ মে রাতে পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে পলিটেকনিট ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম রেজাকে কুপিয়ে হত্যা করে সংগঠনের প্রতিপক্ষ গ্রুপ। এ ঘটনায় রেজার ভাই রিয়াজ উদ্দিন বাদী হয়ে মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন সহ ১৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান গত ৪ সেপ্টেম্বর মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমকে অব্যাহতির সুপারিশ এবং ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে ওই মামলার অভিযোগপত্র জমা দেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow