Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২০ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৪
বরিশালে যত্রতত্র পশু কোরবানি, দুর্গন্ধে নাকাল নগরবাসী
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বরিশালে যত্রতত্র পশু কোরবানি, দুর্গন্ধে নাকাল নগরবাসী

বরিশাল সিটি করপোরেশন আগে থেকেই পশু কোরবানির জন্য নগরীর ৩০টি ওয়ার্ডে ১৫৬টি স্থান নির্ধারণ করে দিলেও তা কেউ মানেননি। নগরীতে যত্রতত্র পশু কোরবানি করা হয়েছে।

প্রধান প্রধান সড়কের পাশে, অলি-গলিতে পশু কোরবানি করা হয়েছে। এ কারণে পুরো নগরী কোরবানির পশুর রক্তে এবং উচ্ছিষ্টে ভরে গেছে। প্রখর রোদে সেগুলো শুকিয়ে দুপুরের পর থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করেছে। এতে নগরবাসীর চলাফেরা করতে সমস্যায় পড়তে হচ্ছে।

আগে থেকে প্রচার-প্রচারণার পরও নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই হয়নি বলে স্বীকার করেছে সিটি করপোরেশন। তবে আজ দুপুর ১টার পর থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে তারা। প্রধান-প্রধান সড়কের পাশে, অলি-গলিতে যেখানে পশু কোরবানি হয়েছে, সেসব স্থানের বর্জ্য বস্তায় ভরের ট্রাকে তুলে নিয়ে যাচ্ছে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। একই সাথে রক্তসহ অন্যান্য উচ্ছিস্টাংশ ধুয়ে সেখানে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিচ্ছে তারা।

আজ সন্ধ্যা ৬টার মধ্যে নগরীর প্রধান প্রধান সড়কের এবং ২৪ ঘণ্টার মধ্যে পুরো নগরীর কোরবানির বর্জ্য অপসারণের লক্ষ্যে ৪শ’ পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা।

বিডি প্রতিদিন/১৩ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow