Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫২ অনলাইন ভার্সন
আপডেট :
পদ্মায় ফেরির ধাক্কায় স্পিডবোট ডুবি
অনলাইন ডেস্ক
পদ্মায় ফেরির ধাক্কায় স্পিডবোট ডুবি

ঢাকা-খুলনা মহাসড়কের কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের মাঝ পদ্মায় একটি স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায় নি।

কাওড়াকান্দি ঘাট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শিমুলিয়া ঘাট থেকে কাওড়াকান্দি ঘাটের উদ্দেশে একটি যাত্রীবাহী স্পিডবোট ছেড়ে যায়। এসময় বিপরীত দিক থেকে আসা একটি ডাম্ব ফেরির সঙ্গে লৌহজং চ্যানেলের মুখে ধাক্কা লাগে।

এ সময় স্পিডবোটের সকল যাত্রী মাঝ পদ্মায় ডুবে যায়। তাৎক্ষণিকভাবে শিমুলিয়া ঘাট থেকে কয়েকটি স্পিডবোট এসে ডুবে যাওয়া যাত্রীদের উদ্ধার করে শিমুলিয়া পাড়ে নিয়ে যায় বলে পুলিশ জানায়।

প্রত্যক্ষদর্শী ও উদ্ধার হওয়া যাত্রীরা জানান, শিমুলিয়া ঘাটের কাছাকাছি গেলে স্পিডবোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় কাওড়াকান্দি থেকে ছেড়ে আসা একটি ডাম্ব ফেরির সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। এ স্পিডবোটে চালকসহ ১৮ জন যাত্রী ছিলেন।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন মোল্লা বলেন, শিমুলিয়া ঘাটের কাছাকাছি একটি স্পিডবোটের সঙ্গে একটি ডাম্ব ফেরির ধাক্কা লেগে স্পিডবোটের সকল যাত্রী পদ্মায় ডুবে যায়। তাৎক্ষণিকভাবে শিমুলিয়া ঘাট থেকে কয়েকটি স্পিডবোট এসে ডুবে যাওয়া যাত্রীদের উদ্ধার করে শিমুলিয়া পাড়ে নিয়ে যায়। এ ঘটনায় কোনো হতাহত বা নিখোঁজ ঘটনা ঘটেনি।

বিডি প্রতিদিন/ ১৫ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow