Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৪
অফিস পাড়ায় ঈদের আমেজ
অনলাইন ডেস্ক
অফিস পাড়ায় ঈদের আমেজ

ঈদুল আজহার টানা ছয়দিনের ছুটি শেষে আজ বৃহস্পতিবার খুলেছে ব্যাংক, বীমা ও অফিস-আদালত। ঈদের পর প্রথম কর্মদিবস শুরু হলেও রাজধানীর অফিস পাড়ায় বিরাজ করছে ঈদের আমেজ।

নেই চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা। কমকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম। একটি কর্মদিবসের পর শুক্র-শনি দু'দিন ছুটি থাকায় অনেক কর্মকর্তা-কর্মচারী এদিন অফিসে ফেরেননি।

মতিঝিল ব্যাংক পাড়া ঘুরে দেখা গেছে, প্রায় সব ব্যাংকেই অলস সময় কাটছে কর্মকর্তাদের। গ্রাহক ও কর্মকর্তাদেরও ঈদের কুশলবিনিময় করে সময় কাটাতে দেখা গেছে। একে অপরের সঙ্গে কোলাকুলি করছেন। গল্প গুজবে সময় পার করছেন।

রাজধানীর সচিবালয় ও আদালত পাড়া অনেকটা ফাঁকা দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন, এবার ঈদের ছুটির পর সপ্তাহের মাত্র একদিন কার্যদিবস হওয়ায় অনেকে একদিন বাড়তি ছুটি নিয়েছেন। তাই রবিবার থেকে আবারও কর্মব্যস্ত হয়ে যাবে রাজধানীর অফিস পাড়া।

এদিকে ব্যাংক বীমা খুললেও এখনো বন্ধ রয়েছে দেশের পুঁজিবাজার। ১৮ সেপ্টেম্বর (রবিবার) থেকে উভয় স্টক এক্সচেঞ্জের লেনদেন এবং দাফতরিক কার্যক্রম শুরু হবে।

ঢাকা ব্যাংকের কর্মকর্তা নিজাম উদ্দিন জানান, ব্যাংকের কর্মকর্তাদের প্রায় ৮০ শতাংশ উপস্থিত আছেন। লেনদেন খুব বেশি হচ্ছে না। আগামী সপ্তাহের শুরু থেকেই পূর্ণ আমেজে লেনদেন শুরু হবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow