Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২২:২৪
মেয়াদোত্তীর্ণ ওষুধে বিচারক অসুস্থ, বিক্রেতার বিরুদ্ধে মামলা
অনলাইন ডেস্ক
মেয়াদোত্তীর্ণ ওষুধে বিচারক অসুস্থ, বিক্রেতার বিরুদ্ধে মামলা

মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে হাই কোর্টের এক বিচারপতি অসুস্থ হওয়ার পর তারই নির্দেশে রাজধানীর এক ওষুধের দোকানের মালিক ও কর্মচারীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ।

মামলায় ধানমণ্ডির সাত মসজিদ রোডের 'মেট্রো ফার্মা'র মালিক রফিকুল্লাহ এবং কর্মচারী আব্দুস সাত্তারকে আসামি করা হয়েছে।

মামলার চার দিন পর বৃহস্পতিবার সংশ্লিষ্ট ওই বিচারপতির বেঞ্চকে তা জানিয়েছেন ধানমণ্ডি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন।

বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি রাজিক আল জলিল মামলাটি আইন অনুসারে এগিয়ে নিতে আদেশ দিয়েছেন।

আদেশে বলা হয়, ''গত ১১ সেপ্টেম্বর ফুড পয়জনিংয়ে আক্রান্ত হয়ে ডাক্তারের পরামর্শে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর তার বাসায় নিয়োজিত এমএলএসএসের মাধ্যমে ওষুধ আনান, যার মধ্যে অনিয়াম ৫০মি.গ্রা. (Onium 50mg) ছিল। ওই ওষুধ খাওয়ার পর তার তীব্র পেটের পীড়া আরও বেড়ে যায়। পরে তিনি দেখেন ওই ওষুধ মেয়াদোত্তীর্ণ।

এরপর ফৌজদারি কার্যবিধির ২৫ ধারা অনুসারে ওই ওষুধ বিক্রির অপরাধে জড়িতদের বিষয়টি আমলে নিতে তিনি ধানমণ্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। এ বিষয়ে হাই কোর্টে একটি প্রতিবেদনও দিতে বলেন তিনি।

ধানমণ্ডি থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ এর ২৫সি(বি) ধারা অনুসারে একটি মামলা দায়ের করে বৃহস্পতিবার তা আদালতকে জানায়। মামলা হওয়ায় তা আইন অনুসারে এগিয়ে নিতে আদেশে বলা হয়।

মামলার বাদী হেলাল বৃহস্পতিবার বলেন, মামলায় ওই দোকানের মালিক ও এক কর্মচারীকে আসামি করা হয়েছে। তবে তাদের গ্রেফতার করা যায়নি। দোকানটি বন্ধ আছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow