Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫২
মেঘনা নদীতে নিখোঁজ ভাই-বোনের লাশ উদ্ধার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
মেঘনা নদীতে নিখোঁজ ভাই-বোনের লাশ উদ্ধার

বরিশালের হিজলায় মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ শিশু ভাই-বোনের মৃতদেহ উদ্ধার করেছে জেলেরা। উপজেলার তুলাতলী মৌলভীরহাট সংলগ্ন মেঘনা নদী থেকে শুক্রবার বেলা ১২টার দিকে শিশু সুমাইয়ার (১২) এবং দুপুর ২টার দিকে সুমাইয়ার ছোট ভাই রাজিনের মৃতদেহ উদ্ধার করা হয়।

এর আগে, গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে মৌলভীরহাট লঞ্চঘাটে অপেক্ষমান ঢাকাগামী একটি লঞ্চে যাত্রী উঠাতে গিয়ে দুটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষে একটি ছোট ট্রলার ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ৯ জনের মধ্যে ওই পরিবারের ৭ সদস্য সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও শিশু সুমাইয়া ও রাজিন নিখোঁজ হয়। দুই শিশুই একই উপজেলার মৌলভীরহাটের খাগের চর এলাকার লিটন সরদারের সন্তান ছিল।

হিজলা থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, খাগের চর গ্রামের একই পরিবারের ৯ সদস্য বৃহস্পতিবার রাতে ঢাকাগামী লঞ্চে ওঠার জন্য একটি ছোট ট্রলারে মৌলভীরহাট লঞ্চঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেয়। লঞ্চঘাটের কাছাকাছি পৌঁছানোর সময় মেহেন্দিগঞ্জের ভাষানচর থেকে ঢাকাগামী একটি লঞ্চ মৌলভীরহাট ঘাটে নোঙ্গর করে। এ সময় ওই লঞ্চে যাত্রী তুলে দিতে দুটি ট্রলার লঞ্চের দিকে যাচ্ছিল। তখন দুটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একই পরিবারের ৯ সদস্যবাহী ছোট ট্রলারটি ডুবে যায়। পরিবারের ৭ সদস্য সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও শিশু সুমাইয়া (১২) এবং তার ভাই রাজিন নিখোঁজ হয়। দুর্ঘটনার পর পুলিশ এবং উদ্ধারকর্মীরা লঞ্চঘাটের আশপাশের এলাকায় নদীতে তল্লাশী চালালেও তাদের সন্ধান পাওয়া যায়নি। শুক্রবার পৃথক সময়ে নদীতে দুটি লাশ ভাসতে দেখে জেলেরা দুই শিশুর লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়। পুলিশ লাশ দুটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

বিডি-প্রতিদিন/১৬ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow